দেশ বিভাগে ফিরে যান

পুড়িয়ে মারা হল স্বাধীনতা সংগ্রামীর স্ত্রীকে, প্রকাশ্যে মণিপুরের আরও এক নৃশংস ঘটনা

July 23, 2023 | < 1 min read

প্রকাশ্যে মণিপুরের আরও এক নৃশংস ঘটনা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হিংসাপীড়িত মণিপুরের আরও এক মধ্যযুগীয় বর্বরতার ঘটনা প্রকাশ্যে এল। অভিযোগ উঠেছে, স্বাধীনতা সংগ্রামী এস চূড়াচাঁদ সিংহের স্ত্রীকে জীবন্ত পুড়িয়ে মারা হয়েছে। থানায় অভিযোগ দায়ের করেছে মৃতার পরিবার।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরানুযায়ী, ২৮ মে ঘটনাটি ঘটে। কাকচিং জেলার সেরোও গ্রামে অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি অস্ত্রশস্ত্র নিয়ে একটি বাড়ির দরজা বাইরে থেকে বন্ধ করে দিয়ে আগুন জ্বালিয়ে দেয় বলে অভিযোগ উঠছে। বাড়ির মধ্যে সে সময় ছিলেন স্বাধীনতা সংগ্রামীর স্ত্রী, ৮০ বছরের বৃদ্ধা ইবেটোমবি। কিছুক্ষণ পর গ্রামবাসীরা আগুন নেভান। তারপরই বাড়ির ভিতর থেকে ওই বৃদ্ধার দেহাবশেষ মেলে।

বৃদ্ধার নাতি প্রেমকাঁটা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, দুষ্কৃতীরা তাঁকেও হত্যা করার চেষ্টা করেছিলেন। ঠাকুমাকে বাড়ির থেকে উদ্ধার করতে গিয়ে তাঁর হাতে গুলি লাগে। প্রেমকাঁটার দাবি, তিনি ঠাকুমাকে বাঁচাতে গেলে, ঠাকুমা তাঁকে বলেন, সেখান থেকে পালিয়ে যেতে। ঠাকুমাকে রক্ষা করতে না পারার, আক্ষেপে রয়েছে প্রেমকাঁটার। ইম্ফল থেকে ৪৫ কিমি দূরে অবস্থিত সেরোও হিংসাদীর্ণ গ্রামগুলির মধ্যে অন্যতম। গ্রামটি এখন ধ্বংসস্তূপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Fire, #wife, #Death, #Manipur, #Burnt, #Manipur violence, #freedom fighter

আরো দেখুন