রাজ্য বিভাগে ফিরে যান

শুভেন্দু বিজেপি’র রাজ্য সভাপতি, সুকান্ত হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী?

July 25, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পঞ্চায়েত ভোটের ফলাফল নিয়ে চিন্তিত বিজেপি’র কেন্দ্রীয় নেতৃত্ব। লোকসভা নির্বাচনের আর খুব বেশি সময় বাকি নেই। আগামী লোকসভা নির্বাচনে বাংলা থেকে গতবারের থেকে বেশী আসন জিততে চাইছেন অমিত শাহরা। সে কথা আগেই বঙ্গ নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন তাঁরা। কিন্তু পঞ্চায়েত ভোটের ফলাফলে এখন সিঁদুরে মেঘ দেখছেন বিজেপি’র কেন্দ্রীয় নেতৃত্ব।

পঞ্চায়েত ভোট নিয়ে বঙ্গ বিজেপি যে রিপোর্ট দিয়েছে তার সঙ্গে সংঘ পরিবারের রিপোর্টের ফারাক বিস্তর। সংঘের দেওয়া রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে ভোট হলে চার থেকে পাঁচটি আসন গেরুয়া শিবিরের ঝুলিতে আসতে পারে। গতবারের তুলনায় ১৩ থেকে ১৪টি আসন কমে যাবে। লোকসভা ভোটের আগে সংগঠনে নজর না দিলে গতবারের ধারে কাছেও দলের ফল যাবে না বলে সংঘের রিপোর্টে উল্লেখ করা হয়।

এরপরই বঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে একের পর এক বৈঠক করছেন বিজেপি’র কেন্দ্রীয় নেতৃত্ব। সোমবার রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার পর ভোরের ফ্লাইট ধরে কলকাতায় যখন পৌঁছেছেন, চোখ মুখ দেখে যেন পরিষ্কার বোঝা যাচ্ছে রাতে ভাল ঘুম হয়নি। মঙ্গলবার দুপুরে আবার দেখা গেল, সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। সুকান্তর সঙ্গে এদিন ছিলেন তাঁর স্ত্রী ও দুই মেয়ে। সেই ছবি সুকান্ত টুইটও করেছেন। মোদী-শাহর সঙ্গে শুভেন্দু-সুকান্তদের এই উপর্যুপরি বৈঠক নিয়ে রাজ্য বিজেপিতে নয়া কৌতূহল তৈরি হয়েছে।

এই টুইটের সুকান্তর মন্ত্রী সভায় যাওয়ার জল্পনা আরও জোরালো হয়েছে

সোমবার দুপুরে দিল্লি দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির নতুন কার্যালয়ে সংঘের সমন্বয় বৈঠকে হাজির ছিলেন বঙ্গের প্রতিনিধিরা। ছিলেন বিএল সন্তোষ ছাড়া সংঘের অন্যান্য শীর্ষ কার্যকর্তাও। রাত ৯টা নাগাদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বাসভবনে গিয়ে বৈঠক করেন তাঁরা। যদিও গোটা বিষয়টি দল ও সংগঠনের তরফে গোপন রাখা হয়েছে।

শুভেন্দু-সুকান্তদের এই উপর্যুপরি বৈঠক নিয়ে রাজ্য বিজেপিতে নয়া কৌতূহল তৈরি হয়েছে। দলের অভ্যন্তরীণ রসায়নে বদল অনিবার্য বলে মনে করছেন কেউ কেউ। বিজেপি’র একটি গুঞ্জন বেশ কিছুদিন ধরে চলছে। আগামী লোকসভা নির্বাচনকে মাথায় রেখে শুভেন্দু অধিকারীকে এবার বিজেপি’র রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হতে পারে এবং সুকান্ত মজুমদারকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় আনা হতে পারে। গত দু’দিন সুকান্ত, শুভেন্দুর দিল্লিতে একাধিক বৈঠক সেদিকেই ইঙ্গিত করছে। মোদী মন্ত্রিসভায়ও রদবদল হওয়ার কথা শীঘ্রই। অমিত শাহ এবং খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সুকান্তর বৈঠক দেখে অনেকেই নিশ্চিত, তিনি এবার মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#suvendu adhikari, #Dr Sukanta Majumdar, #Union ministers, #bjp

আরো দেখুন