দেশ বিভাগে ফিরে যান

সারা রাত অবস্থান, সংসদ চত্বরে বিক্ষোভ প্রত্যাহার করলেন না INDIA-র সাংসদরা

July 25, 2023 | < 1 min read

সংসদ চত্বরে বিক্ষোভ প্রত্যাহার করলেন না INDIA-র সাংসদরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার, সংসদের বাদল অধিবেশনের চতুর্থ দিনে, INDIA-র সাংসদরা (২৬টি বিরোধী দল), মণিপুর সঙ্কট নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিবৃতির দাবিতে তাদের রাত্রিকালীন বিক্ষোভ প্রত্যাহার করতে অস্বীকার করেছেন। তারা আপের সাংসদ সঞ্জয় সিংহের রাজ্যসভা থেকে সাসপেনশনেরও প্রতিবাদ করছেন।

মণিপুরের ভাইরাল ভিডিয়োকাণ্ড নিয়ে বিরোধীদের বিক্ষোভে সোমবার উত্তাল হয়ে উঠেছিল লোকসভা ও রাজ্যসভার অধিবেশন। বিক্ষোভের জেরে দফায়-দফায় দুই সভার কাজকর্ম স্থগিত রাখতে হয়। ওয়েলে নেমে বিক্ষোভ দেখানোয় রাজ্যসভা থেকে চলতি অধিবেশনের জন্য আম আদমি পার্টির সাংসদ সঞ্জয় সিংহকে গোটা বাদল অধিবেশনের জন্য সাসপেন্ড করেন চেয়ারম্যান জগদীপ ধনখড়।

সংসদ থেকে বের করে দেওয়া হলেও মোদী সরকারের বিরুদ্ধে সংসদের বাইরে লাগাতার লড়াই চলবে বলে পাল্টা হুঙ্কার ছুড়েছেন আপ সাংসদ। এরপরেই ঐক্যবদ্ধ বিরোধী সাংসদরা। তারা সঞ্জয় সিংহের বিরুদ্ধে পদক্ষেপের নিন্দা করেছে এবং সরকারকে তাদের কণ্ঠস্বর ঠেকানোর চেষ্টা করার অভিযোগ করেছে। তারা বিষয়টি চেয়ারম্যানের কাছেও তুলে ধরেন এবং তাকে সাময়িক বরখাস্ত প্রত্যাহারের আহ্বান জানান।

বিরোধী নেতারা শেষ পর্যন্ত প্রতিবাদে ওয়াকআউট করেন এবং মণিপুর পরিস্থিতি নিয়ে বিতর্ক করার বিষয়ে অচলাবস্থার অবসান ঘটাতে আলোচনার জন্য রাজ্যসভার চেয়ারম্যানের ডাকা ফ্লোর লিডারদের বৈঠক বয়কট করেন। এরপরে সংসদ চত্বরে বিরোধী সাংসদরা প্রতিবাদ অবস্থান করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Protest, #Parliament, #India For Manipur

আরো দেখুন