রাজ্য বিভাগে ফিরে যান

সোমবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মণিপুর ইস্যুতে যা বললেন

July 31, 2023 | 2 min read

মণিপুর ইস্যুকে কেন্দ্রকে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আজ বিধানসভার অধিবেশনে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মণিপুর ইস্যুকে কেন্দ্রকে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন মণিপুরের পাশে তাঁরা আছেন এবং তাঁরা শান্তি ফেরাবেন মণিপুরে। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন তিনি মণিপুর একটা জ্বলন্ত উদাহরণ, এই বিষয় নিয়ে কংক্রিট আলোচনা হবে। আশা করেছিলেন মা বোনেদের স্বার্থে সবাই এই বিষয়ে সমর্থন করবেন কিন্তু অনেক ঘটনা ফেক নিউজ বলে সরকার চালিয়ে দিয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী বলেন বাংলাকে সারাক্ষণ গালাগালি দিচ্ছে বিজেপি। ১৬০টির ওপর টিম পাঠিয়েছে বাংলায়, অথচ মণিপুর নিয়ে কোনও কথা বলেননি প্রধানমন্ত্রী, উনি সম্পূর্ণ ব্যর্থ। মোদীজি না পারলে তাঁদের দায়িত্ব দিতে বলেন তিনি।

INDIA ক্ষমতায় এলে প্রতিটি কেসের বিচার হবে বলে আশ্বাস দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে তিনি মণিপুরে মাত্র ১টি টিম পাঠিয়েছেন সেখানে একটা কুকুর ঘেউ ঘেউ করলেই সেন্ট্রাল কমিশন পাঠিয়ে দিচ্ছে, একটা ইঁদুর কামড়ালেও টিম পাঠিয়ে দিচ্ছে মোদী সরকার,বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি ইজ ফর এজেন্সি বলেও কটাক্ষ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ভাঙড় নিয়ে এতো আলোচনা হয়, একদিন মণিপুর নিয়ে আলোচনা করার আর্জি জানালেন। তিনি আরও বলেন প্রতিদিন বাংলার সংস্কৃতিকে অপমান করেছেন, বাংলার অনেক ক্ষতি করছেন, টাকা দিচ্ছে না কেন্দ্র। মুখ্যমন্ত্রী বলেন তিনি আইন শৃঙ্খলার বিষয়টা বোঝেন। মমতা বন্দ্যোপাধ্যায়ক অনেক সংগঠন চিঠি দিয়েছে মণিপুরে যাওয়ার জন্য। তিনি নিজেও চিঠি দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীকে, কিন্তু তাঁদের অনুমতি দেওয়া হয়নি।

শুধুমাত্র এই বাংলায় না অন্যান্য রাজ্যও, মণিপুর ইস্যুতে সকলকে সরব হতে আর্জি জানালেন মুখ্যমন্ত্রী, নিজেদের বিধানসভায় আলোচনা করতেও বললেন তিনি। তিনি আবেদন করলেন নিন্দা প্রস্তাব গ্রহণ করার জন্য যাতে প্রধানমন্ত্রী মোদী বাধ্য হন মণিপুর নিয়ে ব্যবস্থা নিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manipur, #WB Legislative Assembly, #Manipur Issue, #Mamata Banerjee

আরো দেখুন