দেশ বিভাগে ফিরে যান

হিংসাগ্রস্ত মণিপুরে সবকিছু হারিয়েছেন, দাবি এই জাতীয় ফুটবলারের

July 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভারতীয় ফুটবলার চিংলেনসানা সিং কনশাম, যিনি মণিপুরের বাসিন্দা, দাবি করেছেন যে প্রায় তিন মাস ধরে উত্তর-পূর্ব রাজ্যকে ঘিরে থাকা জাতিগত হিংসার ঘটনায় তিনি প্রায় সবকিছু হারিয়েছেন, সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

যেদিন সে রাজ্যে হিংসার ঘটনা শুরু হয়েছিল, চিংলেনসানা কেরালার কোঝিকোড়ে মোহনবাগানের বিরুদ্ধে এএফসি কাপ প্লে-অফ (এশিয়ান মহাদেশীয় টুর্নামেন্ট) ম্যাচে হায়দ্রাবাদ এফসির হয়ে খেলছিলেন। ম্যাচের পর যখন তিনি ড্রেসিং রুমে প্রবেশ করেন, সিং বলেছিলেন যে তার ফোন টেক্সট বার্তা এবং কলে প্লাবিত হয়েছিল, এভাবেই তিনি হিংসার ঘটনা সম্পর্কে জানতে পেরেছিলেন।

চুরাচাঁদপুর জেলার খুমুজামা লেইকাই-এর বাসিন্দা চিংলেনসানা, সংবাদ সংস্থাকে বলেন, এই হিংসার পরিবেশ তাঁদের কাছ থেকে সবকিছু কেড়ে নিয়েছে, তাঁরা যা উপার্জন করেছি, তাদের যা কিছু ছিল, সবকিছু। তিনি তাদের বাড়িতে অগ্নিসংযোগের খবর শুনেছেন এবং জেনেছেন যে চুড়াচাঁদপুরে যে ফুটবল টার্ফটি তৈরি করেছিলেন তা পুড়িয়ে দেওয়া হয়েছে। তার কাছ এটা সত্যিই হৃদয়বিদারক ছিল।

২৭ বছর বয়সী এই খেলোয়াড় বলেছেন যে তিনি তার বাবা-মায়ের সাথে যোগাযোগ স্থাপন করার পরে মণিপুরে ফিরে এসেছিলেন। তরুণদের একটি প্ল্যাটফর্ম দেওয়ার তাঁর বড় স্বপ্ন ছিল কিন্তু তা কেড়ে নেওয়া হয়েছে। ভাগ্যক্রমে, তার পরিবার এই হিংসা থেকে রক্ষা পেয়েছিল এবং একটি ত্রাণ কেন্দ্রে স্থানান্তরিত হয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manipur, #Manipur burning, #Manipur violence, #Manipur Issue, #National Footballer Chinglensana Singh

আরো দেখুন