দেশ বিভাগে ফিরে যান

কুকি, মেইটেই, সম্প্রদায় থেকে সংসদে আসুক মহিলারা, রাষ্ট্রপতিকে আবেদন তৃণমূলের

August 2, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্যরা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে মণিপুরের জনগণের মধ্যে আস্থা তৈরি করতে মেইটেই এবং কুকি সম্প্রদায় থেকে একজন করে সংসদে মনোনীত করার জন্য অনুরোধ করেছেন। INDIA ব্লকের বিরোধী জোটের ২১ জন সাংসদ মণিপুরের হিংসা এবং জাতিগত সংঘাত নিয়ে আলোচনা করার জন্য বুধবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে দেখা করার সময় এই অনুরোধ করা হয়েছিল। জোটের কিছু সদস্য রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে মণিপুর সফর করার পরে বৈঠকটি হয়েছিল।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে বৈঠকে তৃণমূলের প্রতিনিধিত্ব করেছিলেন সুস্মিতা দেব এবং ডেরেক ও’ব্রায়েন। বৈঠকের পর প্রজাতন্ত্রের সাথে কথা বলতে গিয়ে সুস্মিতা বলেন, “আমি বলেছি রাষ্ট্রপতি এখনই সংসদে দুজনকে মনোনীত করতে পারেন। মণিপুরে আমাদের আস্থা তৈরি করতে হবে। উভয় সম্প্রদায়ের নারীরাই প্রধানত নৃশংসতার সম্মুখীন হচ্ছেন। উভয় সম্প্রদায়ের সাহসী নারী। তাই রাষ্ট্রপতির উচিত মেইতি এবং কুকি সম্প্রদায় থেকে একজন করে এমপি মনোনীত করা।”

“সম্প্রদায়গুলি ভেঙে পড়ছে। সংসদে তাদের প্রতিনিধিত্ব দেশ এবং অন্যান্য সংসদ সদস্যদের পরিস্থিতি আরও ভালভাবে বুঝতে সাহায্য করবে। এটি এই সম্প্রদায়গুলির মধ্যে আস্থাও বাড়িয়ে দেবে যে দেশ তাদের সাথে আছে,” যোগ করেছেন সুস্মিতা দেব। দেব আরও বলেছিলেন যে এটি তৃণমূল কংগ্রেসের একটি নির্দিষ্ট অনুরোধ ছিল, যখন আইএনডিআইএ ব্লকের অন্যান্য সাংসদরা রাজ্যের পরিস্থিতি সম্পর্কে কথা বলেছেন।

তিনি বলেন যে তৃণমূল কংগ্রেস এই ধরনের মনোনয়নকে গুরুত্বপূর্ণ মনে করে এবং রাষ্ট্রপতি, একজন আদিবাসী মহিলা নিজেই বুঝতে পারবেন যে সংসদে এই সময়ে সম্প্রদায়ের প্রতিনিধিত্ব খুবই গুরুত্বপূর্ণ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Draupadi murmu, #Manipur Issue, #tmc

আরো দেখুন