রাজ্য বিভাগে ফিরে যান

রেলের কাজের জেরে তারাপীঠে ফিরল লকডাউনের স্মৃতি? জেনে নিন কী অবস্থা

August 19, 2023 | < 1 min read

ফাইল ছবি। সৌজন্যেঃ আনন্দবাজার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বর্ধমান–সাহেবগঞ্জ লুপ লাইনে কাজের জেরে অসংখ্য ট্রেন বাতিল করা হয়েছে। আর সেই সঙ্গেই তারাপীঠে ফিরে এসেছে লকডাউনের স্মৃতি, যেমন ছবি আগে দেখা গিয়েছিল করোনাভাইরাসের দাপটে। ২০ দিন ট্রেন বন্ধের প্রথম দিনই পর্যটকের সংখ্যা কমল তারাপীঠ, এমনকি শান্তিনিকেতনেও।

আজ থেকে রামপুরহাট, সাদিনপুর, চাতরা স্টেশনে তৃতীয় লাইন বসানোর কাজ শুরু হয়েছে। এর জন্য ১০ জোড়া মেল, এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। ১৮ জোড়া আপ ও ১৪ জোড়া ডাউন মেল, এক্সপ্রেস ট্রেনকে ব্যান্ডেল-কাটোয়া-আজিমগঞ্জ রুটে ঘুরিয়ে দেওয়া হবে। বেশ কিছু মেল ও এক্সপ্রেস ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

তারাপীঠের মতো তীর্থস্থানে মানুষের দেখা মিলল না। যে দু’‌চারজন মন্দিরে পুজো দিতে এলেন তাঁরা স্থানীয় মানুষজন। এতো ফাঁকায় মায়ের দর্শন অনেকেই করতে পারেন না। পর্যটন কেন্দ্র তারাপীঠে ফিরল লকডাউনের স্মৃতি। সকাল থেকেই যে মন্দির চত্বর কেঁপে ওঠে ‘জয় মা তারা’ ধ্বনিতে, তা কার্যত ভক্তশূন্য, খাঁ খাঁ করল মন্দির চত্ত্বর।

বৃহস্পতিবার রাতে রেল কর্তৃপক্ষ জানিয়েছিল সাধারণ মানুষের ভোগান্তি কমাতে তারাপীঠ রোড স্টেশন থেকে বর্ধমান স্টেশন পর্যন্ত ছ’জোড়া ট্রেন চালানোর কথা। কিন্তু তারাপীঠ রোড স্টেশনে সেই ট্রেন ধরতে গিয়ে নিত্যযাত্রীদের গলদঘর্ম হতে হয়, কারণ, বাস, অটো, টোটোয় রামপুরহাটের যাত্রীদের তারাপীঠ রোড স্টেশনে পৌঁছতে হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lockdown, #tarapith, #tarapith temple, #Railway Work

আরো দেখুন