রাজ্য বিভাগে ফিরে যান

খোদ কেন্দ্রীয় মন্ত্রীর সামনে শুভেন্দু-সুকান্তর বাকযুদ্ধ, অস্বস্তিতে BJP

August 26, 2023 | 2 min read

খোদ কেন্দ্রীয় মন্ত্রীর সামনে শুভেন্দু-সুকান্তর বাকযুদ্ধ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বঙ্গ বিজেপির অন্দরে কোন্দল নতুন কিছু নয়। প্রায় প্রতিদিনই দলের অন্দরের দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসছে। সম্প্রতি বহু জায়গায় বিজেপির জেলা সভাপতি এবং মণ্ডল সভাপতি পদে রদবদল হয়েছে। তাতে অনেককে বাদ দেওয়া হয়েছে। এ নিয়ে বিজেপির অন্দরে এখন দ্বন্দ্ব চলছে।

এবার দলের দুই শীর্ষ নেতা শুভেন্দু–সুকান্তর বাকযুদ্ধের খবর প্রকাশ্যে চলে এল। তাও খোদ কেন্দ্রীয় মন্ত্রীর সামনে । যা নিয়ে অস্বস্তিতে বিজেপি কর্মীরা। রাজ্য বিজেপি সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে কলকাতা বন্দরের গেস্ট হাউসে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য এসেছিলেন। সেখানে আগে বৈঠক করতে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পরে আসেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সূত্রের খবর, ওই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রীর হাতে একটি নামের তালিকা দেন শুভেন্দু। তাতেই ক্ষেপে ওঠেন সুকান্ত। তখন সুকান্ত ওই বৈঠকে বলে ওঠেন, দলের তো একটা সিস্টেম আছে। এভাবে আলাদা করে নামের তালিকা দিলে হয় নাকি। এটা তো পার্টিগতভাবে দিতে হয়।

কেন্দ্রীয় মন্ত্রীর সামনেই তখন শুভেন্দু সরাসরি সুকান্তকে তোপ দাগেন। শুভেন্দুর কথায়, আপনারা যোগ্য নাম দেন না বলেই আমাকে আলাদা করে দিতে হয়। পাল্টা সুকান্ত তেড়ে–মেরে উঠে বলেন, আপনি যাদের নাম দেন তাদের কে, কবে বিজেপিতে এসেছে কেউ জানে না। প্রকৃত বিজেপি কর্মীদের বাদ দিয়ে আপনি উল্টোপাল্টা নাম ঢোকান। এই আকচা–আকচি দেখে কেন্দ্রীয় মন্ত্রী শুভেন্দুকে বলেন, বিজেপিতে নিয়ম মেনেই চলতে হবে। এই বলে তিনি শুভেন্দুর কাগজ আর নেননি। ফিরিয়ে দেন। কেন্দ্রীয় মন্ত্রীর সামনে শুভেন্দুকে কার্যত ঝেড়ে কাপড় পরিয়ে দেন সুকান্ত।

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনায় আন্দোলনে নেমে পড়ে বিজেপির যুব মোর্চা। এই সুকান্ত–শুভেন্দুর বিরোধ সেখানে স্পষ্ট হয়ে ওঠে। এই ঘটনার প্রতিবাদে মহামিছিলের ডাক দেয় বিজেপির যুব মোর্চা। গোলপার্ক থেকে ৮বি বাসস্ট্যান্ড পর্যন্ত শুক্রবার যে মিছিল হয় সেখানে শুধু শুভেন্দু অধিকারীকেই দেখা যায়। একবারও সেখানে পা রাখেননি বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই নিয়ে দলের অন্দরে জোর চর্চা শুরু হয়ে যায়। মনে করা হচ্ছে বৃহস্পতিবার রাতের ঘটনার জেরে রাজ্যের দুই শীর্ষ নেতাকে একসঙ্গে দেখা যায় নি। যদিও পরিস্থিতির ড্যামেজ কন্ট্রোল করতে বিজেপি চাউর করছে, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে সুকান্ত মজুমদারের বৈঠক ছিল বলেই তিনি যেতে পারেননি।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP West Bengal, #sukanta majumder, #bjp, #suvendu adhikari

আরো দেখুন