রাজ্য বিভাগে ফিরে যান

সকাল থেকেই আকাশের মুখভার, ক’দিন চলবে বৃষ্টি?

August 27, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার এল নিনোর প্রভাবে গোটা দেশেই বর্ষা খামখেয়ালি। একই অবস্থা বাংলারও। হাওয়া অফিস আগেই জানিয়েছিল সপ্তাহান্তে ভিজতে পারে বাংলা। সেই মতো শনিবার কয়েক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে। কোথাও কোথাও প্রবল বৃষ্টিও হয়েছে। আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সকাল থেকেই আকাশের মুখভার। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে রাজ্যের একাধিক জেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ, অর্থাৎ রবিবার পর্যন্ত কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা প্রবল। উত্তরের জেলাগুলোতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাহাড়েও বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বিক্ষিপ্ত বৃষ্টি চলতে পারে আগামী ৩০ অগাস্ট পর্যন্ত। তারপর বৃষ্টি কিছুটা কমতে পারে, এমনই পূর্বাভাস দেওয়া হয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি ও ৩৩ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করতে পারে।

দিল্লির মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, বিহারেও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কমলা সতর্কতা জারি করা হয়েছে সে’রাজ্যে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে ওড়িশা ও ছত্তিশগড়েও। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, সিকিম এবং হিমালয়ের পাদদেশে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Rain, #weather forcast, #Weather Update, #Rain weather update

আরো দেখুন