দেশ বিভাগে ফিরে যান

লোকসভা নির্বাচনে INDIA-কেই সমর্থন করবে AIUDF

August 28, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আসন্ন মুম্বই বৈঠকের জন্য বিরোধী রাজনৈতিক দলগুলির ব্লক দ্বারা আমন্ত্রিত না হওয়া সত্ত্বেও, অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (AIUDF) বলেছে যে তারা ২০২৪ সালের লোকসভায় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিরুদ্ধে লড়াই করার জন্য INDIA জোটকে নৈতিক সমর্থন করবে।

এআইইউডিএফ বিধায়ক এবং দলের বয়েজ্যেষ্ঠ নেতা রফিকুল ইসলাম এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে বলেছেন যে, তার দল বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিরোধী ব্লক ইন্ডিয়া জোটকে নৈতিক সমর্থন দেবে।

AIUDF প্রধান এবং অসমের ধুবড়ি থেকে দলের একমাত্র সাংসদ বদরুদ্দিন আজমল ঘোষণা করেছেন যে, AIUDF বিজেপির বিরুদ্ধে এবং INDIA জোটকে নৈতিক সমর্থন দেবে। যদি তাদের দল ২০২৪ সালের লোকসভা নির্বাচনে অসমে কয়েকটি আসন জিততে পারে এবং কেন্দ্রে পরবর্তী সরকার গঠনের জন্য যদি ভারত জোটের ২-৩ আসনের প্রয়োজন হয়, তাদের দল স্বেচ্ছায় INDIAজোটকে সমর্থন করবে, রফিকুল ইসলাম জানিয়েছেন।

ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (INDIA) এর ৩য় সভা মুম্বইতে ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর – দুই দিন ধরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিরোধী জোটের তৃতীয় বৈঠকে মোট ২৬ থেকে ২৭টি দলের অংশগ্রহণের সম্ভাবনা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#politics, #Loksabha 2024, #aiudf, #India

আরো দেখুন