দেশ বিভাগে ফিরে যান

অমিতাভকে ভারতরত্ন দেওয়ার দাবি তুললেন মমতা

August 30, 2023 | 2 min read

অমিতাভের হাতে রাখি বাঁধলেন মমতা, আমন্ত্রণ জানালেন দূর্গা পুজো, চলচ্চিত্র উৎসবে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়ার দাবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলচ্চিত্র জগতের হাতেগোনা কয়েকজন শিল্পীই এতবছরে ভারতরত্ন পেয়েছেন। এবার সেই তালিকায় অমিতাভরও নাম যুক্ত হোক, চাইছেন মমতা।

রাখি পূর্ণিমা উৎসবের দিনই মুম্বই উড়ে গেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দু’দিন ব্যাপী INDIA জোটের বৈঠকে যোগ দেবেন তিনি। মুম্বই বিমানবন্দরে নেমেই সোজা চলে যান অমিতাভ, জয়া বচ্চনদের বাড়ি ‘জলসা’য়। সেখানে ছিলেন অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন এবং তাঁদের কন্যা আরাধ্যাও।

অমিতাভ বচ্চনকে ‘জলসা’য় গিয়ে তাঁকে রাখিও পরিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। পাশাপাশি এ বার বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোতেও বিগ বি’কে আমন্ত্রণ জানিয়ে এলেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের নিয়মিত অতিথি তিনি।

এদিন ‘জলসা’ থেকে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তাঁরা ক্ষমতায় থাকলে আরও আগেই অমিতাভকে ভারতরত্ন দিতেন। তিনি আরও বলেন, ‘‘অমিতাভজি প্রতি বছর আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে থাকেন। এ বার আমি তাঁকে পুজোয় আমন্ত্রণ জানিয়েছি।’’

বচ্চন পরিবারের সঙ্গে সাক্ষাতের পর মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে সাক্ষাৎ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি উদ্ধব ঠাকরের হাতে রাখি বেঁধে দেন।

উদ্ধব ঠাকরের হাতে রাখি বেঁধে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।
TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #amitabh bachchan, #jaya bachchan, #Mumbai

আরো দেখুন