দেশ বিভাগে ফিরে যান

মৃত্যু মিছিল অব্যাহত! মণিপুরে ফের সংঘর্ষের বলি এক

August 30, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মণিপুরে শান্তি ফেরার নামই নেই। আবারও প্রাণ ঝরলো উত্তর-পূর্বের রাজ্যে, লাগাতার গোষ্ঠী সংঘর্ষ চলার পর মণিপুর বিধানসভার বিশেষ অধিবেশন বসেছিল মঙ্গলবার। মঙ্গলবারই নতুন করে শুরু হল সংঘর্ষ। মৃত্যু হয়েছে একজনের। আহতও হয়েছেন একজন।

জানা গিয়েছে, বিষ্ণুপুর জেলার নারাইনসেনায় মঙ্গলবার সকালে দুই পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়। বোমাবাজিও চলে দু’পক্ষের মধ্যে। ঘটনাস্থলের কাছেই একটি ত্রাণ শিবির ছিল। ওই শিবিরেই বোমা বিস্ফোরণে একজন ভিলেজ ডিফেন্স ভলান্টিয়ারের মৃত্যু হয়েছে।

পূর্ব ইম্ফল এবং বিষ্ণুপর জেলায় জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ছ’টি আগ্নেয়াস্ত্র, পাঁচটি কার্টিজ উদ্ধার হয়েছে সেখানে। গত ৩ মে থেকে মেইতেই এবং কুকি জনগোষ্ঠীর মধ্যে সংঘর্ষের পর থেকেই মণিপুরের পরিস্থিতি উত্তাল হয়। আজও উত্তপ্ত মণিপুর। এই আবহে সংঘর্ষের পর মঙ্গলবারই প্রথম মণিপুর বিধানসভার বিশেষ অধিবেশন বসেছিল। যদিও আলোচনার জন্য একদিন যথেষ্ট নয় জানিয়ে, অধিবেশনের মেয়াদ বৃদ্ধির দাবি করে বিরোধীরা। যার জেরে এক ঘণ্টার মধ্যেই অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়। ১০জন কুকি বিধায়ক অধিবেশনে যোগ দেননি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manipur, #Manipur violence, #kuki village

আরো দেখুন