রাজ্য বিভাগে ফিরে যান

BGBS 2023: বাংলায় বাড়বে কী লগ্নি? শিল্প সম্ভাবনাইবা কতটা?

August 31, 2023 | < 1 min read

এবার BGBS-এ বিনিয়োগের প্রস্তাব গত বছরকে ছাপিয়ে যাবে বলে মনে করছেন অমিত মিত্র\

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামী নভেম্বরে রাজ্যে বসছে সপ্তম বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনের (বিজিবিএস) আসর। সে জন্য দিল্লির পরে এ বার মুম্বইয়ে প্রচার চালাচ্ছে রাজ্য সরকার এবং শিল্পমহল। সোমবার বস্ত্র এবং গয়না শিল্পের সামনে পশ্চিমবঙ্গে সম্ভাবনা এবং লগ্নির সুযোগ তুলে ধরেছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন অর্থমন্ত্রী এবং বর্তমানে মুখ্যমন্ত্রীর প্রধান মুখ্য আর্থিক উপদেষ্টা অমিত মিত্র।

মঙ্গলবার বণিকসভা সিআইআইয়ের বৈঠকে রাজ্যের আর্থিক উন্নতি দাবি করে শিল্পমহলকে বিনিয়োগের ডাক দিলেন আসন্ন বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনে (বিজিবিএস) অন্তত সাড়ে তিন লক্ষ কোটি টাকার লগ্নি প্রস্তাব মিলতে পারে। এমনটাই আশা করছেন অমিত মিত্র। তিনি দাবি করলেন, দাবি করলেন, আসন্ন সম্মেলনে তাঁরা ৩.৫ লক্ষেরও বেশি টাকার লগ্নি-প্রস্তাব পাওয়ার আশা করছেন। গত বছর ৩-৩.৫ লক্ষ কোটি টাকার পেয়েছিলেন। এ পর্যন্ত বিজিবিএসে আসা মোট প্রস্তাবের ৫০% ইতিমধ্যেই কার্যকর হয়েছে।

এবারের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বিনিয়োগের প্রস্তাব গত বছরকে ছাপিয়ে যাবে বলে মনে করছে রাজ্য সরকার। আগামী ২১-২২ নভেম্বর কলকাতায় আয়োজিত হবে বাণিজ্য সম্মেলন বিজিবিএস। মুম্বইর আগে দিল্লিতে ৪০টি দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন অমিত মিত্র৷ রাজ্যের শিল্প সম্ভাবনা কতটা, বাংলায় বিনিয়োগ করলে দেশ-বিদেশের শিল্পপতিরা কী কী সুবিধা পাবেন–এই সব কিছুই তিনি ব্যাখ্যা করেন বিভিন্ন দেশের কূটনীতিকদের সামনে৷

TwitterFacebookWhatsAppEmailShare

#BGBS, #Dr Amit Mitra, #BGBS 2022, #bgbs2023

আরো দেখুন