বিনোদন বিভাগে ফিরে যান

সিরিয়ালেও টুকলি! বাংলায় সুপারহিট, হিন্দি রিমেকে সুপার ফ্লপ এই চার ধারাবাহিক

September 6, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিনোদন জগতে প্রায়শই সিনেমা বা সিরিয়াল সবকিছুরই রিমেক দেখা যায়। কখনও কখনও মুল গল্পটিকে দর্শকদের কাছে আরও আকর্ষণীয় করতে কিছুটা বদল করা হয়। যাকে বলা হয় রিমেক। কিন্তু রিমেক হলেই কি সেটা সবসময় সফল হয়? বেশিরভাগ ক্ষেত্রেই কিন্তু তা হয় না। এমন প্রচুর বাংলা সিরিয়াল রয়েছে, যেগুলো বাংলায় সুপারহিট, কিন্তু হিন্দি ভাষায় রিমেক হয়ে সুপার ফ্লপ হয়েছে।

একনজরে দেখে নিন সেই সমস্ত সিরিয়ালের তালিকা

  • মোহর- স্টার জলসার ‘মোহর’ ধারাবাহিকটি দর্শকদের কাছে খুব জনপ্রিয়। সোনামণি সাহা এবং প্রতীক সেনের জুটি দর্শকদের মনে দাগ কাটতে সফল হয়েছিল। কিন্তু এই সিরিয়ালেরই হিন্দি রিমেক হল ‘শৌর্য অউর অনোখি কি কাহানি’। যেটা ফ্লপ হয়েছিল।
  • পটল কুমার গানওয়ালা- স্টার জলসার এই সিরিয়ালটিও দারুন জনপ্রিয় ছিল। প্রায় ৬-৭ বছর পুরনো সিরিয়াল হলেও এখনও ‘পটল’কে ভুলতে পারেননি দর্শকরা। এই বাংলা ধারাবাহিকের হিন্দি রিমেকের ‘কুলফি কুমার বাজেওয়ালা’। যদিও পটলের মতো জনপ্রিয়তা হয়নি কুলফি।
  • মিঠাই- বাংলা সিরিয়ালের ইতিহাসের সুপার হিট সিরিয়ালগুলির মধ্যে একটি মিঠাই। এই সিরিয়াল প্রায় আড়াই বছর ধরে চলেছিল। মিঠাই-এর জনপ্রিয়তা এতটাই বেশি ছিল যে হিন্দিসহ বহু ভাষায় এই ধারাবাহিকের রিমেক তৈরি হয়েছিল। মিঠাই-এর হিন্দি ধারাবাহিকের নামও ‘মিঠাই’। কিন্তু এর হিন্দি রিমেকটা জনপ্রিয়তা অর্জন করতে পারে নি।
  • কে আপন কে পর- দর্শকমহলে হৈচৈ ফেলে দিয়েছিল এই সিরিয়ালটা। সিরিয়ালের মুল চরিত্র জবাকে জীবন কাহিনী এখানে খুব‌ই আকর্ষণীয়। কাজের লোক থেকে উকিল, বোম নিষ্ক্রিয় করা সহ একাধিক সাহসীকতার পরিচয় দেখিয়েছিল জবা। এই ধারাবাহিকের অনুকরণেই তৈরি হয়েছিল ‘সাথ নিভানা সাথিয়া’র দ্বিতীয় সিজন। কিন্তু তা জনপ্রিয় হয় নি।
TwitterFacebookWhatsAppEmailShare

#serial, #Bengali Serials, #Remake, #Flooped, #Hindi Serials

আরো দেখুন