দেশ বিভাগে ফিরে যান

উত্তরপ্রদেশে বিজেপি নেতা জমি হাতিয়ে নেওয়ায় আত্মহত্যা করলেন কৃষক

September 12, 2023 | < 1 min read

ছবি: প্রতীকী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উত্তরপ্রদেশের কৃষকদের মর্মান্তিক অবস্থার চিত্র আবারও সামনে চলে এল। স্থানীয় এক বিজেপি নেতা তাঁর কৃষিজমি হাতিয়ে নিয়েছিল, তাই কোনও উপায় না দেখে আত্মহত্যা করতে হল তাঁকে। নিহত এই কৃষকের নাম বাবু সিং যাদব। তাঁর লেখা একটি সুইসাইড নোটও উদ্ধার হয়েছে।

ঘটনাটি ঘটেছে যোগীরাজ্য উত্তরপ্রদেশের কানপুরে। চাকেরি এলাকার বাসিন্দা বাবু সিং যাদব চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছেন। উদ্ধার হওয়া সুইসাইড নোটটি আদতে একটি চিঠি। যা লেখা হয়েছে, খ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে উদ্দেশ্য করে। সেখানে স্থানীয় বিজেপি নেতা প্রিয়রঞ্জন দিবাকরের দিকে আঙুল তুলেছেন বাবু সিং।

সুইসাইড নোটে ওই কৃষক লিখেছেন, ‘৬ কোটি ২৯ লক্ষ টাকার ভুয়ো চেক দিয়ে তাঁর সাড়ে ছয় বিঘা কৃষিজমি হাতিয়ে নেয় প্রিয়রঞ্জন। এই অবিচার মেনে নিতে না পেরেই আমি চরম পথ বেছে নিচ্ছি।’ শেষে তাঁর সংযোজন, ‘মাননীয় যোগীজি আমার আক্ষেপ একটাই, আপনার রাজ্যে আপনারই দলের নেতারা আইন মানেন না।’ পুলিশ সুত্রে জানা গিয়েছে, মৃতের স্ত্রীয়ের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা ও জালিয়াতির মামলা রুজু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Suicide, #Indian farmer, #Uttar Pradesh, #bjp

আরো দেখুন