কলকাতা বিভাগে ফিরে যান

পুজোর আগে কবে কবে শপিং স্পেশাল বাস? রুট কী?

September 24, 2023 | < 1 min read

শহরের গুরুত্বপূর্ণ বাজারে বিশেষ বাস পরিষেবা শুরু করছে রাজ্য পরিবহণ নিগম। ফাইল ছবি। সৌজন্যে: wbtc

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দোরগোড়ায় দুর্গা পুজো, পুজোর শপিং আর সেই সংক্রান্ত ভিড়ের কথা মাথায় রেখেই এসপ্লানেড, শ্যামবাজার ও গড়িয়াহাটের মতো গুরুত্বপূর্ণ বাজারে বিশেষ বাস পরিষেবা শুরু করছে রাজ্য পরিবহণ নিগম। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের মধ্যে শনি এবং রবিবার, এছাড়াও সরকারি ছুটির দিনে বিশেষ বাস পরিষেবা মিলবে বলে জানা গিয়েছে।

এসপ্ল্যানেড থেকে হাওড়া এবং ডানলপ রুটে বাস চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এর মধ্যে বি বা দী বাগ, স্ট্র্যান্ড রোড হয়ে হাওড়া স্টেশন অবধি একটি রুট ভাবা হয়েছে। দ্বিতীয় ক্ষেত্রে চিত্তরঞ্জন অ্যাভিনিউ, বিবেকানন্দ রোড, হাতিবাগান, শ্যামবাজার, বি টি রোড হয়ে ডানলপ পর্যন্ত বাস চলবে। এছাড়াও আরেকটি রুটে শ্যামবাজার থেকে বি টি রোড হয়ে ব্যারাকপুর পর্যন্ত বাস চালানো হবে। হাওড়া এবং ডানলপগামী বাসের যথাক্রমে ছ’টি এবং তিনটি করে ট্রিপ করার কথা ভাবা হয়েছে। এসপ্লানেড থেকে দুপুরের পরে হাওড়াগামী বাস গ্র্যান্ড হোটেলের উল্টো দিক থেকে এবং ডানলপগামী বাস এল-২০ বাসস্ট্যান্ড থেকে ছাড়বে।

গড়িয়াহাট থেকে তিনটি রুটে বাস চলবে, রুটগুলি হল, গড়িয়াহাট থেকে হাওড়া, বেহালা চৌরাস্তা এবং বেহালা পর্ণশ্রী। বালিগঞ্জ বাস টার্মিনাস থেকে প্রতিটি রুটের বাস ছাড়বে। বাসগুলি ভিড়ের সময়ে সর্বাধিক তিনটি করে ট্রিপ করবে বলে জানা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bus service, #durga puja, #durga Pujo, #bus

আরো দেখুন