দেশ বিভাগে ফিরে যান

পুলিশের হাতে আটক অভিষেক সহ বাংলার মন্ত্রী-সাংসদদের ছাড়া হল রাত ১১টা নাগাদ

October 3, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার রাতে কৃষি ভবনে দিল্লি পুলিশের হাতে আটক হলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন, ডেরেক ও’ ব্রায়েন, অপরূপা পোদ্দাররা। ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, বীরবাহা হাঁসদারাও।সংবাদ মাধ্যমের খবর, আটক করে তাঁদের দিল্লি পুলিশের প্রিজন ভ্যানে তোলা হয়। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁদের মোবাইল ফোনও।

তৃণমূল সাংসদরা এদিন ১০০ দিনের প্রকল্পের বঞ্চিতদের লেখা চিঠি নিয়ে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেছিলেন। তারপর ১ ঘণ্টা ৪০ মিনিট বসিয়ে রাখা হয় তৃণমূল প্রতিনিধি দলকে। তারপর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী খবর পাঠান যে, ৫ জনের বেশি দেখা করা যাবে না। তারপর তিনি নাকি দপ্তর থেকে বেরিয়ে যান।

রাত্রি ন’টা বাজতেই কৃষি ভবনে অবস্থানরত তৃণমূল প্রতিনিধিদলকে তোলার কাজ শুরু করল দিল্লি পুলিশ। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, কৃষি ভবন থেকে নেতা-নেত্রীদের আটক করে নিয়ে যাওয়া হয়েছে মুখার্জি নগর থানায়। খবর পেয়ে সেখানের উদ্দেশ্যে রওনা দিয়েছেন অন্যান্য নেতা, মন্ত্রীরা। প্রতিবাদে কলকাতা এবং হুগলির রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করে তৃণমূল কর্মীরা।

তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্র জানান যে সবাইকে কুইন্সওয়ে ক্যাম্পে আটক করা হয়েছে। পুলিশ লাইনে সূর্যাস্তের পর নারী সংসদ সদস্যদের আটক করা হচ্ছে বেআইনিভাবে আটক করা হয়েছে বলে তিনি জানান।

প্রায় ২ ঘণ্টা পর, রাত ১১টার কিছু আগে অভিষেকসহ তৃনমুল সাংসদদের ছাড়া হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #bjp, #abhishek banerjee, #tmc

আরো দেখুন