পুজো স্পেশাল বিভাগে ফিরে যান

দেবীর বোধনের দিনেই জনপ্লাবনের সাক্ষী তিলোত্তমা

October 20, 2023 | < 1 min read

দেবীর বোধনের দিনেই জনপ্লাবনের সাক্ষী তিলোত্তমা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ ষষ্ঠী, দেবীর বোধন। কিন্তু তার আগে জনপ্লাবন দেখেছে তিলোত্তমা৷। ষষ্ঠীর দিন সকাল থেকেই মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড়৷ দিনক্ষণ, পঞ্জিকার হেলায় উড়িয়ে উৎসব মুখর আম বাঙালি । 

ভবানীপুর বকুলবাগানের ঠাকুর দেখে মেট্রো ধরার রীতিমতো লাইন পড়ে গিয়েছিল গতকাল। বিকেলের ত্রিধারা সম্মিলনীতে কেবল কালো মাথার ভিড়। রাসবিহারী মোড় থেকে গড়িয়াহাট পর্যন্ত ট্রাফিক সামলাতে হিমশিম পুলিশ। ত্রিধারা সেরে বালিগঞ্জ কালচারাল অ্যাসোসিয়েশনের মণ্ডপে যাওয়ার জন্য মানুষের ভিড় থিক থিক করছে। ট্রাফিক সিগন্যাল ভেঙে এগোচ্ছিলেন মানুষ। নতুন করে গার্ডরেল বসিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করতে হয়েছে। 

গতকাল ভোররাত থেকেই দক্ষিণ কলকাতার বিভিন্ন মণ্ডপে মণ্ডপে মানুষের ভিড় জমেছিল। উত্তর ও মধ্য কলকাতাতেও একই ছবি। কলেজ স্কোয়ার থেকে টালা; সর্বত্র ভিড়ে ঠাসা। জগৎ মুখার্জি পার্ক, কুমোরটুলি পার্ক, কুমোরটুলি সর্বজনীন, হাতিবাগান, আহিরীটোলা, তেলেঙ্গাবাগান থেকে শুরু করে টালা প্রত্যয়, সর্বত্র কাতারে কাতারে এসেছেন মানুষ। বিকেল থেকে ফের শুরু হয়েছিল জনস্রোত। কলকাতার পাশাপাশি সল্টলেক, বাগুইআটি, দমদমের পুজোগুলিও ভিড় টানছে। সল্টলেকের এফডি ব্লক ও এই পার্ট ওয়ানের পুজোয় ভিড় জমছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #Panchami, #Durga Puja 2023, #sharodiya, #sharod utsab, #West Bengal, #Kolkata

আরো দেখুন