পুজো স্পেশাল বিভাগে ফিরে যান

অষ্টমীর অঞ্জলির ফ্যাশন মানেই কি শাড়ি ধুতি-পাঞ্জাবির টক্কর?

October 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অষ্টমীর অঞ্জলির সময় মেয়েদের শাড়ি ট্রেন্ডিং-এ থাকে বরাবর। এবারেও ব্যতিক্রম নয়। শাড়ির পাশাপাশি এবার ফ্যাশনে কিন্তু ধুতিও দাপট দেখাচ্ছে। ধুতি বাঙালিদের এক ঐতিহ্যবাহী পোশাক। বাঙালি ধুতি পরে অষ্টমীর পুষ্পাঞ্জলি দেবে না! তা কী হয়?

তসরের গোল্ড-টোন্ড ধুতি এবার খুবই ট্রেন্ডিং। ধুতির কুঁচিতে গোল্ডেন টাচ-আপ করা জরির কাজ রয়েছে, এমন ধুতি পরতে পারেন। দেখতেও অসাধারণ। দামও অতিরিক্ত নয়, ১৫০০-র মধ্যেই। যথেষ্ট আরামদায়ক বটে, গোল্ড-টোন্ড ধুতি এই গরমেও ক্যারি করতে অসুবিধা হবে না। এমন ধুতি মার্কেটে নর্মাল কুঁচি করা অবস্থায় এবং পাজামার ধরনেও পাওয়া যাচ্ছে। কালো সিল্ক ধুতিও এবার রয়েছে ফ্যাশনে। কালো রঙ অনেকেরই পছন্দের। কালো সিল্ক ধুতি পুজোয় পরলে লোকের নজর কাড়বেই। সোনালী রঙের জরির কাজ করা রয়েছে এই ধুতির পাড়ে এবং কুঁচিতে সোনালী রঙের পাড়ের মাঝে রয়েছে ছোট্ট ছোট্ট পুঁথির ডিজাইন। এই জাতীয় ধুতিগুলো মার্কেটে নর্মাল কুঁচি করা অবস্থায় এবং পাজামা ধরনেও পাওয়া যাচ্ছে।

নকশার কাজ করা প্রিন্টেড সিল্কের ও সুতির কাপড়ের ধুতির এবারেও যথেষ্ট চাহিদা রয়েছে। ফ্লোরাল, ওরলি, অ্যাবস্ট্রাক্ট, চেক্স, স্ক্রিপ্ট প্রিন্ট এবং আরও নানান ধরনের ডিজাইনে পাওয়া যাচ্ছে প্রিন্টেড ধুতি। পুরো বডিতে ডিজাইন করা থাকছে এবং বাই-কালারেও প্রিন্টেড ধুতি পাওয়া যাচ্ছে। 

এবার হাতে বোনা শান্তিপুরী ধুতির চাহিদাও রয়েছে প্রচুর। বিশেষ করে রঙিন ধুতির ডিম্যান্ড রয়েছে বাজারে, দামও খুব বেশি নয়। শান্তিপুরী ধুতির দাম ১০০০-র মধ্যেই। শান্তিপুরী শাড়ির ধাঁচেই শান্তিপুরী ধুতি মিহি সুতোয় বোনা হয়। সুতোর কাজে মোড়া এই ধুতি দেখতেও অসাধারণ, যথেষ্ট আরামদায়ক। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Ashtami anjali, #Durga Puja 2023, #durga pujo 2023, #Life Style, #durga puja

আরো দেখুন