দেশ বিভাগে ফিরে যান

মোরবীর পর পালনপুর, মোদী-শাহর রাজ্যে কেন বারবার নির্মীয়মাণ সেতু বিপর্যয়?

October 25, 2023 | < 1 min read

মোদী-শাহর রাজ্যে কেন বারবার নির্মীয়মাণ সেতু বিপর্যয়?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মোরবীর পর এবার পালনপুর। আবারও সেতু ভেঙে বিপর্যয় প্রধানমন্ত্রী মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্যে। সোমবার উত্তর গুজরাতের বানসকাঁটা জেলার পালনপুরে নির্মীয়মাণ সেতু ভেঙে দু’জনের মৃত্যু হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, ধ্বংসস্তূপের তলায় আরও কয়েক জন হয়ত চাপা পড়ে রয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলেও মনে করা হচ্ছে।

বানসকাঁটার জেলাশাসক বরুণকুমার বারণওয়াল জানান, পালনপুর থানার কাছেই ৫৮ নম্বর জাতীয় সড়কের আরটিওর পাশে রেললাইনের উপর নির্মীয়মাণ সেতুর একটি খুঁটি এবং ছ’টি কংক্রিটের গার্ডার ভেঙে পড়েছে। দু’জনের দেহ উদ্ধার হয়েছে। ধ্বংসস্তূপের নীচে আরও কেউ চাপা পড়ে রয়েছেন কি না, তার খোঁজ চলছে। সামাজ মাধ্যমে ইতিমধ্যেই দুর্ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওর সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি। ভাইরাল ভিডিওটিতে দেখা দেখা যাচ্ছে, সেতু ভেঙে চালক ও আরোহীসহ একটি অটোরিকশ ও একটি ট্রাক্টর চাপা পড়ছে।সেতুর নির্মাণে কোনও গাফিলতি বা দুর্নীতি ছিল কি না, তা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা।

উল্লেখ্য, গত অক্টোবরে সৌরাষ্ট্রের মোরবীতে সদ্যনির্মিত একটি ফুট ব্রিজ ভেঙে পড়েছিল। সংস্কারের পর খোলার চার দিনের মাথায় ২০২২ সালের ৩০ অক্টোবর মাচ্ছু নদীর উপর নির্মিত সেতুটি ভেঙে পড়ে। ১৩৫ জন মারা যান দুর্ঘটনায়।
প্রাথমিক তদন্তে দাবি করা হয়েছিল, ভার রাখতে না পারায় সেতুটি ভেঙে পড়েছিল। এরপর তদন্তে জানা যায়, সেতু সংস্কারে খামতির জেরেই বিপর্যয় ঘটেছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Amit shah, #Palanpur, #Palanpur bridge collapse, #Under construction bridge

আরো দেখুন