দেশ বিভাগে ফিরে যান

জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতার কত সম্পত্তি বাজেয়াপ্ত করল ED?

November 2, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা নরেশ গোয়েল এবং তাঁর পরিবারের ৫৩৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। লন্ডন, দুবাই-সহ ভারতের নানান প্রান্তে ছড়িয়ে থাকা ফ্ল্যাট, বাংলো এবং কমার্শিয়াল বিল্ডিং মিলিয়ে প্রায় ১৭টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

খবর মিলেছে, সম্পত্তিগুলি নরেশ গোয়েল এবং তাঁর স্ত্রী অনীতা গোয়েল ও ছেলে নিভান গোয়েলের হাতে ছিল। ইডির অভিযোগ, ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে গোয়েলরা অন্যান্য দেশের বিভিন্ন ট্রাস্টে টাকা পাচার করেছেন। ঋণ নিয়ে নানান স্থাবর সম্পত্তি কিনেছেন তিনি। যদিও অভিযোগ অস্বীকার করেছেন নরেশ। আদালতে নরেশের আইনজীবীরা জানিয়েছিলেন, ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে বিমান শিল্পে লগ্নি করেছেন গোয়েলরা।

আইনজীবীদের বক্তব্য, ঋণকে তছরুপ বলা যায় না। কারণ, নিজের বা পরিবারের নামে নরেশ কোনও ঋণ নেননি। আরও দাবি করা হচ্ছে, ২০১১ সালের আগে নেওয়া ঋণের অধিকাংশই সাহারা এয়ারলাইন্স কিনতে খরচ হয়েছে। কানাড়া ব্যাঙ্কের দায়ের করা জালিয়াতির অভিযোগের ভিত্তিতে মঙ্গলবারই নরেশ-সহ পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে ইডি। এফআইআরে কানাড়া ব্যাঙ্ক জানায়, জেট এয়ারওয়েজকে তারা ৮৪৮ কোটি টাকা ঋণ দিয়েছিল। ৫৩৮ কোটি টাকা এখনও বকেয়া রয়েছে। প্রসঙ্গত, ১ সেপ্টেম্বর নরেশকে গ্রেপ্তার করেছে ইডি। এখন মুম্বইয়ের আর্থার রোড জেলে রয়েছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Enforcement Directorate, #jet airways, #property

আরো দেখুন