দেশ বিভাগে ফিরে যান

ফের অশান্তির আগুন মণিপুরে, দুষ্কৃতীদের হামলায় নিহত পুলিশ কর্মকর্তা

November 2, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আবারও অশান্তি মণিপুরে। এবার হত্যা করা হয়েছে পুলিশ কর্মকর্তাকে। দুষ্কৃতীদের ছোঁড়া গুলিতে মারা গেলেন পুলিশের সাব–ডিভিশনাল অফিসার। মঙ্গলবার মণিপুরের পুলিশ বাহিনীর কনভয়ে হামলা চালায় সশস্ত্র দুষ্কৃতীরা। সংঘর্ষে আহত হন ৩ পুলিশকর্মী। এদিন মণিপুরের মোরেহ জেলার এসডিপিও চিংথাম আনন্দকে গুলি করে হত্যা করে দুষ্কৃতীরা।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে প্রথম ঘটনাটি ঘটে। সেই সময় এসডিপিও চিংথাম আনন্দ কুমার স্থানীয় একটি স্কুলে হেলিপ্যাড তৈরির কাজ পর্যবেক্ষণকরছিলেন। স্থানীয় সময় সকাল সাড়ে ৯টা নাগাদ তিনি সেই অঞ্চলে যান। জায়গাটি ইম্ফল থেকে প্রায় ১১০ কিমি দূরে মিয়ানমার সীমান্ত লাগোয়া। পুলিশ সূত্রে খবর, স্নাইপার রাইফেল থেকে কিছুটা দূর থেকে গুলি করা হয়েছিল। আহত অবস্থায় তাঁকে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলেও লাভ হয়নি।

এছাড়াও জানা গেছে, মণিপুরের ইন্দো-মায়ানমার জাতীয় সড়কের উপর দুই স্থানে পুলিশের কনভয়ের উপরে দুষ্কৃতীরা অতর্কিতে হামলা চালায়। প্রথম হামলাটি চলে বংগ্যাং গ্রামে। এরপর কে সিনাম গ্রামে ফের পুলিশের কনভয়ের উপরে হামলা হয়। এই ঘটনায় আহত হন হেড কনস্টেবল এস থুইখাভাং, কনস্টেবল এস শেখরজিৎ ও কনস্টেবল এল বঙ্কিম সিং। আহতদের চিকিৎসার জন্য এয়ারলিফ্ট করে আনা হয়।

ঘটনার পরেই এই ঘটনায় রাজ্য সরকারের নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছে উত্তেজিত জনতা। বুধবার মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের দপ্তর সংলগ্ন একটি থানা ঘিরে ফেলে ন্যায় বিচারের দাবি তোলেন বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিসকেও শূন্যে কয়েক রাউন্ড গুলি চালাতে হয়। এদিন ইম্ফলে নতুন করে কার্ফু জারি হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Curfew, #Manipur violence, #Imphal administration

আরো দেখুন