রাজ্য বিভাগে ফিরে যান

‘কৌশল’ বদল, ভিন দল থেকে শুধুমাত্র নিচুতলার কর্মীদেরই শিবিরে নিতে চাইছে বঙ্গ বিজেপি

November 20, 2023 | 2 min read

বঙ্গ বিজেপি সূত্রে জানা গিয়েছে, গত বিধানসভা নির্বাচন থেকে শিক্ষা নিয়ে লোকসভা নির্বাচনে দলীয় ‘কৌশল’ বদলাচ্ছে তারা।

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আগামী লোকসভা নির্বাচনে বাংলা থেকে ৩৫টি আসন জেতার লক্ষ্য বেঁধে দিয়েছেন অমিত শাহ। ২০১৯ সালে বাংলা থেকে মেলে ১৮টি আসন। সে কটাও কি ধরে রাখা যাবে? এখন এই প্রশ্ন উঠতে শুরু করেছে রাজ্য– রাজনীতিতে। সৌজন্যে বঙ্গ বিজেপি’র গোষ্ঠী কোন্দল। এই পরিস্থিতিতে অনেকের মনে কৌতহল তৈরি হয়েছে, তাহলে কী বিজেপি ৩৫-এর লক্ষ্য পূরণ করতে গত বিধানসভা নির্বাচনের মতো অন্য দল থেকে নেতা-নেত্রী ‘কিনতে’ শুরু করবে!

না, সম্ভবত নয়। কারণ, বঙ্গ বিজেপি সূত্রে জানা গিয়েছে, গত বিধানসভা নির্বাচন থেকে শিক্ষা নিয়ে লোকসভা নির্বাচনে দলীয় ‘কৌশল’ বদলাচ্ছে তারা। ভিন দল থেকে এবার শুধুমাত্র নিচুতলার কর্মীদেরই শিবিরে নিতে চায় রাজ্য নেতৃত্ব। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, ‘তৃণমূল, সিপিএমের অনেক নেতাকর্মীই আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। বিজেপিতে যোগদান করতে চাইছেন। অন্য দল থেকে বিজেপিতে এসে কেউ যদি সততার সঙ্গে পার্টির কাজ করতে চান, তাহলে অবশ্যই তাঁকে স্বাগত জানানো হবে। কিন্তু শুধুই নিচুতলার কর্মীদের।’

কিছুদিন আগে সুকান্ত মজুমদার সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, ‘‘একুশে তৃণমূলের দাগিদের নিয়ে আমাদের হাত পুড়েছে। আমরা ঠেকে শিখেছি।’’ অনেকে মনে করেছিলেন, আদি-নব‌্য দ্বন্দ্বের মধ্যে শুভেন্দুর দিকেই এই ইঙ্গিত করছেন সুকান্ত। একুশের ভোটের আগে যোগদান মেলা করে পার্টির দরজা যেভাবে খুলে দেওয়া হয়েছিল, তাতে যে দলের ক্ষতি হয়েছে তা কার্যত মেনে নিয়েছেন তিনি। কোনও বাছবিচার না করে অন‌্য দল থেকে আসাদের যেভাবে সাদরে বরণ করে নেওয়া হয়েছিল বিজেপিতে, সেটা যে বুমেরাং হয়েছে তা কার্যত স্বীকার করলেন দলের রাজ‌্য সভাপতিই। এবার লোকসভা নির্বাচনে তাই ‘কৌশল’ বদলে শুধুমাত্র ভিন দলের নিচুতলার নেতাকর্মীদের জন্য দরজা খুলে রাখতে চাইছেন সুকান্তরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #workers, #west bengal BJP, #Party workers

আরো দেখুন