পুজো স্পেশাল বিভাগে ফিরে যান

হাওড়া মেতেছে জগদ্ধাত্রী আরাধনায়, জেলার গ্রামীণ অঞ্চলে চলছে উৎসব

November 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দুর্গা, কালীর পর এবার মা জগদ্ধাত্রীর পালা। বাংলার অন্যান্য প্রান্তের মতোই, হাওড়া গ্রামীণ জেলার বিভিন্ন প্রান্তে জগদ্ধাত্রী পুজোকে কেন্দ্র করে চলছে উৎসবের আমেজ। উলুবেড়িয়া, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর, সর্বত্রই এখন উৎসবের আমেজ। থিম আর সাবেকিয়ানার লড়াইয়ে জমজমাট জগদ্ধাত্রী পুজো।

উলুবেড়িয়ার অন্যতম বড় পুজো, ধূলাসিমলা টিম অব স্পোর্টসের জগদ্ধাত্রী পুজোর থিম, সাজল কুটির কুলো ধামায়, জগৎ মাতার আরাধনায়। কুলো, ধামা, ঝুড়ি, পাখা, মাটির বিভিন্ন পাত্র, হাতে আঁকা ছবি দিয়ে সাজিয়ে তোলা হয়েছে মণ্ডপ। পরিবেশ বান্ধব জিনিসপত্র দিয়েই সাজানো হয়েছে মণ্ডপ। মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ, এমনই বক্তব্য উদ্যোগক্তাদের। জগদ্ধাত্রী পুজো উপলক্ষ্যে, ক্লাবের পক্ষ থেকে এক হাজার কম্বল বিলির উদ্যোগ নেওয়া হয়েছে।

মৌবেশিয়া নতুন সমাজ পাঠাগার ও সেবা কেন্দ্রের পুজো এবার চোদ্দ বছরে পা দিল, তাদের এবারের থিম রবীন্দ্রনাথ ঠাকুরের সহজ পাঠ। মণ্ডপজুড়ে সহজ পাঠের চিত্র তুলে ধরা হয়েছে। বাগনান যুবকবৃন্দের পুজোর এবারের রজতজয়ন্তী বর্ষ। পুজোয় বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি বৃক্ষরোপণ, হাসপাতালে রোগীদের ফল ও দুঃস্থ শিশুদের নতুন জামাকাপড়ের বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#howrah, #Jagadhatri Puja

আরো দেখুন