রাজ্য বিভাগে ফিরে যান

রিষড়ায় জগদ্ধাত্রী পুজোর ভিড় নিয়ন্ত্রণে ড্রোন! আর কী কী ব্যবস্থা পুলিশের?

November 21, 2023 | 2 min read

রিষড়ায় জগদ্ধাত্রী পুজোর ভিড় নিয়ন্ত্রণে ড্রোন!

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আজ নবমী, বাংলাজুড়ে পূজিতা হচ্ছে মা জগদ্ধাত্রী। পুজো উপলক্ষ্যে রিষড়ায় উপচে পড়তে চলছে জনতার ভিড়। জানা গিয়েছে, নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রায় ১১০০ পুলিশ কর্মী মোতায়েন করা হবে। ড্রোন ও লঞ্চের মাধ্যমেও নজরদারি চলবে। সিসিটিভিতে গোটা এলাকা মুড়ে ফেলা হচ্ছে। চন্দননগর পুলিশ কমিশনারেট তরফে জানা গিয়েছে, ভিড় সামলাতে, দুষ্কৃতীমূলক কাজকর্ম এবং ইভটিজিং রুখতে আলাদা করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অপরাধ কঠোর পদক্ষেপ করবে প্রশাসন।

সোমবার রিষড়ায় পুজোর গাইড ম্যাপ প্রকাশ করা হয়েছে। রিষড়া পুরসভার চেয়ারম্যান বিজয়সাগর মিশ্র, পুলিসের ডিএসপি অরবিন্দ আনন্দ, রিষড়া থানার ওসি সঞ্জয় সরকার প্রমুখেরা হাজির ছিলেন। রিষড়ায় জগদ্ধাত্রী পুজো শুরু হয় নবমীর দিন। এক সঙ্গে ষষ্ঠী, সপ্তমী, অষ্টমী ও নবমী পুজো হয়। ত্রয়োদশীতে বিসর্জন। এবারে ভাসান হবে ২৫ তারিখ।

প্রশাসন সূত্রে খবর, রিষড়ায় ১১৭টি জগদ্ধাত্রী পুজো হচ্ছে। ২৫ তারিখের শোভাযাত্রার জন্য আড়াই কিলোমিটার রুট নির্দিষ্ট হয়েছে। ১১০০ পুলিশ মোতায়েন করা হচ্ছে। কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, দর্শনার্থীদের নিরাপত্তার কথা ভেবে রিষড়াকে মোট দু’টি জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনে একজন করে পুলিশ সুপার ও একজন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার আধিকারিক থাকবেন। প্রতি জোনে দুটি করে সেক্টর থাকবে। সেক্টরের দায়িত্বে একজন করে ডিএসপি ও ইনস্পেক্টর। রিষড়া শহরে মোট ৪৭টি পুলিশ পিকেট বসছে। ভ্রাম্যমাণ পুলিশের টিম থাকবে। সিসিটিভি এবং ড্রোনের মাধ্যমে নজরদারি চলবে। ঘাটে ঘাটে নৌকার মাধ্যমেও নজরদারি চলবে। পুরসভা ও জেলা প্রশাসন মেডিক্যাল ক্যাম্প, অ্যাম্বুলেন্স পরিষেবার ব্যবস্থা রাখবে। একটি স্পেশাল কন্ট্রোল রুম খোলা হয়েছে। মঙ্গলবার বিকেল তিনটে থেকে ও ২৫ তারিখ দুপুর দু’টো থেকে নো এন্ট্রি চলবে। পরিস্থিতি অনুযায়ী ভিড় বুঝে নিয়মের বদলও হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#police, #Drone, #Rishra, #Jagaddhatri Puja, #Crowds

আরো দেখুন