রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় ৪৫ হাজার কোটি টাকা লগ্নি করেছে রিলায়েন্স জানালেন মুকেশ আম্বানি

November 21, 2023 | 2 min read

বাংলায় ৪৫ হাজার কোটি টাকা লগ্নি করেছে রিলায়েন্স জানালেন মুকেশ অম্বানি

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আজ, মঙ্গলবার শুরু হলো বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন ২০২৩। নিউটাউনের বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ ভাগ করে নিলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি, উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির ছেলে রিশাদ প্রেমজি, টিভিএসের অন্যতম কর্তা আর দীনেশ। এসেছেন সজ্জন জিন্দাল, সঞ্জীব পুরী, সঞ্জীব গোয়েঙ্কা, হর্ষবর্ধন নেওটিয়া প্রমুখ।

আজ এই মঞ্চেই রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি জানালেন বাংলায় ৪৫ হাজার কোটি টাকা লগ্নি করেছে তাঁর সংস্থা। অন্য শিল্পপতিরা কি বললেন দেখে নিন :

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘সত্যিকারের অগ্নিকন্যা’ বলে সম্বোধন করে রিলায়েন্স কর্ণধার বলেন, প্রয়াত অটল বিহারী বাজপেয়ী তাঁকে যেমন বলতেন, তিনি সত্যিই অগ্নিকন্যা। ত্যাগের আগুন তাঁর স্বর্ণময় চরিত্রকে আরও উজ্জ্বল করে তুলেছে। আর এখন তিনি সোনার বাংলাকে আরও উজ্জ্বল করে তুলেছেন। ধরা ধরা বাংলায় অম্বানী বলার চেষ্টা করেন – আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি।

এদিন রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানী জানান যে এর আগে ২০১৯ সালে যখন তিনি বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে এসেছিলেন, সেই সময় থেকে এখন… এই চার বছরে বাংলায় কীভাবে আমূল পরিবর্তন এসেছে। তিনি বলেন, বাংলা দ্রুত গতিতে উন্নতি করছে। বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ আরও বেড়েছে। বাংলা আজ আরও প্রাণবন্ত, আরও উচ্চতায় পৌঁছে গিয়েছে, আরও বেশি আত্মবিশ্বাসী। তিনি বলেন যে পশ্চিমবঙ্গের এই লম্বা লাফ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের জন্যই হয়েছে। মুখ্যমন্ত্রীর দূরদর্শিতা ও লক্ষ্য স্থির রেখে বাংলাকে নেতৃত্ব দেওয়ার ফলেই এই সাফল্য এসেছে বলে জানান মুকেশ আম্বানি। তিনি বলেন, এই জন্যই বাংলার মানুষ বার বার মমতাকে বেছে নিয়েছেন, তাঁদের নেতৃত্ব দেওয়ার জন্য।

মঙ্গলবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং এমডি মুকেশ আম্বানি আগামী তিন বছরে পশ্চিমবঙ্গের জন্য অতিরিক্ত ২০,০০০ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেন।

আম্বানি বলেন, নতুন বিনিয়োগ হবে ডিজিটাল লাইফ সলিউশন, রিটেল এবং বায়ো-এনার্জির ক্ষেত্রে।

“আমরা আগামী তিন বছরে বাংলায় অতিরিক্ত ২০,০০০ কোটি টাকা বিনিয়োগ করার পরিকল্পনা করছি ডিজিটাল লাইফ সলিউশন, রিলায়েন্স রিটেল ফুটপ্রিন্ট বাড়ানো এবং বায়ো-এনার্জির জন্য,” তিনি এখানে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (বিজিবিএস) বলেন৷ তিনি জানান, কালীঘাট মন্দিরের আমূল সংস্করণ করবে রিলায়েন্স ফাউন্ডেশন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #mukesh ambani, #Reliance, #investment, #Bgbs 2023

আরো দেখুন