খেলা বিভাগে ফিরে যান

নাটকীয় শেষ ওভার -ইংলিসের দাপট নস্যাৎ করে প্রথম টি -২০ জয় সূর্যের ভারতের

November 23, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্বকাপে হারের বদলা নিল ভারত। আজ বিশাখাপত্তনামে পাঁচ টি২০ সিরিজের প্রথম ম্যাচে সদ্য আইসিসি ক্রিকেট বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। একদিকে সূর্যকুমার যাদব ছাড়া টিম ইন্ডিয়ার তরুণ ক্রিকেটাররা অন্যদিকে বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়ার ৮ জন ক্রিকেটারদের হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিল মেন ইন ব্লু।   

 ভারতের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ওপেনার ম্যাথু শর্ট দ্রুত আউট হলেও স্টিভেন স্মিথ(৫২) ও জস ইংলিশ(১১০) এর দৌলতে ভারতের সামনে  ২০৮ রানের পাহাড় খাড়া করে অজি শিবির। মাত্র ৩টে উইকেট হারায় অস্ট্রেলিয়া। ভারতের হয়ে প্রসিধ কৃষ্ণা ও রবি বিষ্ণোই একটি করে উইকেট নেন।  ভারতীয় ফিল্ডাররা একাধিক ক্যাচ মিস করেন। পাশাপাশি সহজ রান আউটও মিস করেন ভারতীয় ফিল্ডারেরা। 

২০৯ রানের  লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আজ ঝড়ের গতিতে আক্রমণাত্মক ব্যাটিং করে ভারত। দ্রুত দুই ওপেনার ফিরে গেলেও ইশান কিষাণ(৫৮) ও সূর্যকুমার যাদব((৮০)) দায়িত্ব নিয়ে ম্যাচটি এগিয়ে নিয়ে যায়। এছাড়াও যশস্বী জয়সওয়াল ২১, তিলক ভার্মা ১২ রান করেন। ইশান আউট হয়ে যাওয়ার পরে রিঙ্কু সিংয়ের ( ২২) সঙ্গে জুটি বেঁধে ম্যাচে জয়লাভ করে ভারত। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ উইকেট নেন তনবীর সাঙ্ঘা(২)।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs Australia, #IND vs AUS, #1st T20I, #Cricket

আরো দেখুন