দেশ বিভাগে ফিরে যান

মোদী সরকারে বিরুদ্ধে মুখ খোলার জন্যই কি অভিনেতা প্রকাশ রাজকে ED-র সমন?

November 23, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বর্ষীয়ান দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) ১০০ কোটি টাকার পঞ্জি স্কিমের সাথে জড়িত একটি জুয়েলার্সের ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে । প্রকাশ রাজ প্রণব জুয়েলার্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন।

ইডি পঞ্জি স্কিম চালানোর অভিযোগে ত্রিচি-ভিত্তিক এই জুয়েলারি চেইনের শাখায় অভিযান চালিয়েছিল, যার শাখা চেন্নাই সহ তামিলনাড়ু এবং পুদুচেরির বেশ কয়েকটি জায়গায় রয়েছে। বিনিয়োগকারীদের ১০০ কোটি টাকা প্রতারণা করার অভিযোগ উঠেছে প্রণব জুয়েলার্সেরবিরুদ্ধে ।

অভিনেতা, যিনি একটি উল্লেখযোগ্য সময়ের জন্য এই জুয়েলার্সের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন, এখনও এই বিষয়ে কোনও বিবৃতি দেননি।

ওয়াকিবহাল মহলেঅবশ্য আলোচনা হচ্ছে যে , প্রকাশ রাজকে সাম্প্রতিক সময়ে একাধিক বার কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে বলেই তাই তাঁকে ইডির সমন পাঠানো হয়েছে এবং এ নিয়ে রাজনৈতিক জলঘোলাও হতে পারে।

ইডি গতকাল একটি বিবৃতিতে বলেছে যে প্রণব জুয়েলার্স একটি সোনার বিনিয়োগ প্রকল্পের আড়ালে ১০০ কোটি সংগ্রহ করেছে যা উচ্চ আয়ের প্রতিশ্রুতি দেয়। শুধু রিটার্নই বাস্তবায়িত হয়নি, কিন্তু যে পরিমাণ বিনিয়োগ করা হয়েছে তাও বিনিয়োগকারীদের ফেরত দেওয়া হয়নি, ইডি বলেছে।


“প্রণব জুয়েলার্স এই ধরনের বিনিয়োগকারীদের অর্থ ফেরত দিতে ব্যর্থ হয়েছে এবং ফার্ম (প্রণব জুয়েলার্স) এবং অন্যান্য সংযুক্ত ব্যক্তিরা বুলিয়ন/সোনার অলঙ্কার কেনার আড়ালে শেল সংস্থা/প্রবেশকারী প্রদানকারীদের কাছে পাবলিক ফান্ড ডাইভার্ট করে জনসাধারণের সাথে প্রতারণা করেছে,” ইডি বলেছে বিবৃতিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#investigation, #Prakash raaj, #Enforcement Directorate

আরো দেখুন