বিনোদন বিভাগে ফিরে যান

ক্যানসারের কাছে হার মেনে প্রয়াত জুনিয়র মেহমুদ

December 8, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রয়াত প্রবীণ অভিনেতা ‘জুনিয়র মেহমুদ’। তাঁর আসল নাম নাঈম সাইয়িদ। তবে তিনি জুনিয়র মেহমুদ নামেই পরিচিত। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৬৭।

ক্যানসার আক্রান্ত হয়ে দীর্ঘ দিন হাসপাতালে ভর্তি ছিলেন নঈম। কিছু দিন আগে পরিবারের সদস্যরা তাঁকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যান। বৃহস্পতিবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। বাড়িতেই মৃত্যু হয় তাঁর।

শুক্রবার সম্পন্ন হবে অভিনেতার শেষকৃত্য মুম্বইয়ের সান্তাক্রুজ কাবরাস্থানে। স্ত্রী লতা ও দুই ছেলেকে রেখে গেলেন নাঈম সাইয়িদ।

জুনিয়র মেহমুদের অসুস্থতার খবর পাওয়ার পর থেকে প্রায় রোজই দেখা করতে যাচ্ছিলেন জনি লিভার। গিয়েছিলেন জীতেন্দ্র, সচিন পিলগাঁওকর। জীতেন্দ্র হিন্দুস্তান টাইমসকে জানান, ‘এত যন্ত্রণা হচ্ছিল যে ও চোখ খুলে তাকাতেই পারছিল না। ওভাবে ওঁকে দেখতে হবে আমি কখনো ভাবিনি। আমাকে চিনতেও পারেনি।’

জুনিয়র মেহমুদ শিশুশিল্পী হিসেবে তাঁর চলচ্চিত্র জীবন শুরু করেন ‘মহব্বত জিন্দেগি হ্যায়’ (১৯৬৬) দিয়ে। পাঁচ দশকের অভিনয় জীবনে ২৫০টিরও বেশি ছবিতে কাজ করেছিলেন নঈম। এর মধ্যে ‘কাটি পতঙ্গ’, ‘মেরা নাম জোকার’, ‘পরওয়ারিশ’, এবং ‘দো অর দো পাঁচ’-এর মতো বহু সফল ছবিতে তিনি অভিনয় করেছেন। শিশু কৌতুক অভিনেতা হিসাবে বিস্তর জনপ্রিয়তাও পেয়েছিলেন। জনপ্রিয় কৌতুকাভিনেতা মেহমুদের নাম অনুসরণ করে নিজেই নিজের নাম রেখেছিলেন জুনিয়র মেহমুদ। অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকটি মারাঠি ছবি পরিচালনা করেছিলেন নঈম।

TwitterFacebookWhatsAppEmailShare

#Passed away, #Death, #Mumbai, #Actor Junior Mehmood, #Mohabbat Zindagi Hai

আরো দেখুন