দেশ বিভাগে ফিরে যান

আগামী লোকসভা নির্বাচনে INDIA জোটকে নিয়ে আতঙ্কে রয়েছে বিজেপি?

December 8, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সংসদের চলতি শীতকালীন অধিবেসনে দেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে রাজ্যসভায় আলোচনা করার জন্য নোটিশ দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার দলনেতা নেতা ডেরেক ও’ব্রায়েন। রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখর যা গ্রহণ করেছিলেন। এই বিষয়ে বুধবার আলোচনা শুরু হয়। বৃহস্পতিবারও এই বিষয়ে আলোচনা চলে। এদিন সরকারের পক্ষের জবাবি ভাষণ দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

সরকারের নানাবিধ উন্নয়ন এবং সাফল্যের বিস্তারিত বিবরণ অর্থমন্ত্রী তথ্য-পরিসংখ্যান দিয়ে দেবেন, এটা স্বাভাবিক। সেরকমই দিয়েছেন তিনি। কিন্তু যা নিয়ে বিস্ময় তৈরি হয়েছে সেটি হল, হঠাৎ নির্মলা সীতারামন প্রশ্ন তুলেছেন যে, কেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম তাঁর বক্তব্যে বারবার ডেরেকের দেওয়া তথ্য উল্লেখ করেছেন? এখানেই শেষ নয়। নির্মলা সীতারামন প্রশ্ন করেছেন, তাহলে কি তৃণমূল কংগ্রেসকে তথাকথিত কী একটা জোটে নিয়ে আসতে কংগ্রেস এতই উদগ্রীব যে, এভাবে বারবার ডেরেকের নাম নিতে হবে?

অর্থমন্ত্রীর আচমকা এই মন্তব্যে বিরোধীরা প্রশ্ন তুলেছে, দেশের আর্থিক পরিস্থিতি নিয়ে সরকারের জবাবি ভাষণে কেন জোট নিয়ে টানাটানি কিংবা প্রশ্ন তোলা হবে? তাহলে কি তিন রাজ্যে জয়ী হলেও বিজেপি এখনও ইন্ডিয়া জোটের সম্ভাবনা নিয়ে শঙ্কিত? চিদম্বরম প্রশ্ন করেছিলেন যে, এই আর্থিক বছরের শেষে ২০০ লক্ষ কোটি টাকা কি জিডিপি বৃদ্ধিহার হবে? শুধু এই প্রশ্নের উত্তর দিন অর্থমন্ত্রী। কংগ্রেস এদিন বলেছে, অর্থমন্ত্রী এতক্ষণ ধরে বললেন। অথচ একটি প্রশ্নেরও উত্তর পাওয়া গেল না। তিনি সরকারের অর্থমন্ত্রী হয়ে একটি সংবাদপত্রের সম্পাদকীয় থেকে একটি রিপোর্ট পাঠ করলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #Nirmala Sitharaman, #opposition, #bjp, #parliament winter session, #P Chidambaram, #Lok Sabha elections 2024, #INDIA alliance, #Derek O'Brien

আরো দেখুন