দেশ বিভাগে ফিরে যান

Google-এর ইতিহাসে ‘সব চেয়ে বেশি সার্চ করা ক্রিকেটার’ কে? ফুটবলারই বা কে?

December 12, 2023 | < 1 min read

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও বিরাট কোহলি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ক্রিকেট বিশ্বে বিরাট কোহলি নামের কোনো পরিচয়ের প্রয়োজন নেই। সার্চ ইঞ্জিন জায়ান্ট ‘গুগল’ তার পুরো ২৫ বছরের দীর্ঘ ইতিহাসে সর্বাধিক অনুসন্ধান করা বিষয়গুলির তালিকা প্রকাশ করেছে, ক্রিকেটারদের ক্ষেত্রে কোহলির নামটি শীর্ষে উঠে এসেছে। গুগলের অস্তিত্ব শুরু হওয়ার পর থেকে কিছু সেরা ক্রিকেটারকে ক্রীড়া মহাবিশ্বে স্থান দেওয়া হয়েছে। এই তালিকায় শচীন টেন্ডুলকার, এমএস ধোনি, রোহিত শর্মা প্রভৃতি খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু, কোহলিই গুগলের ইতিহাসে ‘সবচেয়ে বেশি সার্চ করা ক্রিকেটার’ হিসেবে আবির্ভূত হয়েছেন।

এই তালিকায় যখন সবচেয়ে বেশি অনুসন্ধান করা অ্যাথলিটের কথা আসে, তবে কোহলি শীর্ষে ছিলেন না। এটি ছিল রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, যিনি সৌদি আরবীয় ক্লাব আল-নাসরে ৩৮ বছর বয়সেও খেলে চলেছেন।

রোনাল্ডো ফুটবলের সবচেয়ে বড় খেলোয়াড়দের, বিশেষ করে তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পরাজিত করেছেন। দুজনেই তর্কযোগ্যভাবে তাদের প্রজন্মের গেমের সেরা খেলোয়াড়, প্রায় ১৫বছর ধরে এই খেলায় আধিপত্য বিস্তার করে।

তবে মজার বিষয় হল, এমনকি কোহলিও মেসির চেয়ে রোনাল্ডোর অনেক বড় ভক্ত। একাধিক সাক্ষাত্কারে, ভারতীয় ক্রিকেট তারকা প্রকাশ করেছিলেন যে তিনি পর্তুগিজ ফুটবলারকে কতটা প্রশংসা করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Google, #Cricketer, #Virat Kohli, #Team India, #most searched

আরো দেখুন