দেশ বিভাগে ফিরে যান

চব্বিশের লক্ষ্যেই কী সরকারি জায়গায় থ্রি-ডি সেলফি বুথে মোদীর ‘আত্মপ্রচার’?

December 16, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শিয়রে লোকসভা ভোট। তৃতীয়বারের জন্য নির্বাচনী বৈতরণী পার হতে মোদী সরকারের ভরসা ‘আত্মপ্রচার’! এরমাঝে ধামাচাপা পড়েছে বছরে দু’কোটি কর্মসংস্থান, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি কমানোর প্রতিশ্রুতি, ব্যাঙ্ক পরিষেবা, রাস্তাঘাটের বেহাল দশা। তাই এবার ‘ঘরে ঘরে জল’ প্রকল্পে থ্রি-ডি সেলফি বুথে নরেন্দ্র মোদীর কাটআউট হাজির করছে কেন্দ্রের বিজেপি সরকার।

বাসস্ট্যান্ড থেকে স্টেশন, দেশ জুড়ে সর্বত্র ছড়িয়ে দেওয়া হচ্ছে কেন্দ্রীয় সরকারি প্রকল্পের জয়ধ্বজা। শিয়ালদহ মেট্রো স্টেশনেও বসেছে সেলফি বুথ।সেখানে মোদীর বিরাট কাটআউটের পাশে কলের কাঠামো, আর সেখান থেকে বেরিয়ে আসছে তেরঙা জলের ধারা। সেই জল জমছে কলসিতে। এই মোদীর ‘আত্মপ্রচারমূলক’ এই থিমের নাম—‘হর ঘর নল সে জল’।

রেলে সূত্রে জানা গিয়েছে, খোদ প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এই বিষয়ে প্ল্যানিং করা হয়েছে। দেশের বিভিন্ন মেট্রো স্টেশনেও এই ‘থ্রি-ডি সেলফি বুথ’ তৈরি হচ্ছে। কেন্দ্রীয় প্রকল্পগুলির বিজ্ঞাপন আর আত্মপ্রচার, দুয়ের মাঝে ব্যালান্স থেকে বিজেপির প্রচারের নয়া কৌশল নিয়ে মোদী সরকার। দেশের বিভিন্ন রাজ্যে প্রচারের ভাষা পালটানো হলেও মোদীর ছবি সেখানে থাকছেই।

রেল সূত্রে আর‌ও খবর মিলেছে যে, আসন্ন লোকসভা নির্বাচনে রেলকে মোদী সরকারের অন্যতম সাফল্যের ক্ষেত্র হিসেবে তুলে আনার পরিকল্পনা নেওয়া হয়েছে। তাই ভারতের রেল সহ একাধিক বিষয় প্রধানমন্ত্রী মোদীর ভোট প্রচারের অন্যতম ‘মুখ’ হতে চলেছে। ২০২৪ এর লক্ষ্যে রেল স্টেশন সহ সরকারি জায়গায় ‘থ্রিডি মোদীর’ সাথে সেলফি প্রচার, যা বিরোধীদের মতে, সরকারি জায়গায় ‘আত্মপ্রচারে’র স্ট্র্যাটেজি ছাড়া আর কিছু হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #Narendra Modi, #Lok Sabha Election 2024, #Rail Station, #3D selfie booth, #government schemes

আরো দেখুন