দেশ বিভাগে ফিরে যান

আবার কোভিড -১৯-এ মৃত্যু, এবার কেরালা এবং উত্তর প্রদেশে

December 18, 2023 | < 1 min read

আবার কোভিড -১৯-এ মৃত্যু, এবার কেরালা এবং উত্তর প্রদেশে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবার ভারতে ৩৩৫টি নতুন করোনভাইরাস জনিত অসুস্থতার রিপোর্ট এসেছে এবং পাঁচটি মৃত্যুর খবর পাওয়া গেছে। কেরালায় চারজন কোভিড -১৯-এ মারা গেছেন যেখানে উত্তর প্রদেশে একজন মারা গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে সক্রিয় মামলার সংখ্যা ১,৭০১-এ পৌঁছেছে।

তথ্য অনুযায়ী ভারতের মোট জনিত অসুস্থতার সংখ্যা ৪.৫০ কোটি এবং মৃতের সংখ্যা ৫.৩৩ লাখ। এখন পর্যন্ত করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৪.৪৪ কোটিরও বেশি মানুষ। মৃত্যুর হার দাঁড়িয়েছে ১.১৯ শতাংশে। মন্ত্রক অনুসারে ভারতে এখনও পর্যন্ত প্রায় ২২০.৬৭ কোটি কোভিড -১৯ ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

ভারতীয় SARS-CoV-2 জিনোমিক্স কনসোর্টিয়াম (INSACOG) দ্বারা নিয়মিত নজরদারির অধীনে কেরালায় কোভিড -১৯ উপ-ভেরিয়েন্ট JN.1-এর একটি কেস সনাক্ত করা হয়েছে বলে এই বিকাশ ঘটেছে। সাব-ভেরিয়েন্টটি 8 ডিসেম্বর তিরুবনন্তপুরমের কারাকুলাম থেকে একটি ইতিবাচক RT-PCR নমুনায় সনাক্ত করা হয়েছিল।

নমুনাটি, একজন ৭৯-বছর-বয়সী মহিলার, ১৮ নভেম্বর কোভিড-19-এর জন্য ইতিবাচক পরীক্ষা করা হয়েছিল৷ মহিলার ইনফ্লুয়েঞ্জার মতো অসুস্থতার হালকা লক্ষণ ছিল এবং তারপর থেকে তিনি COVID থেকে সেরে উঠেছেন৷ কেন্দ্রীয় সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক কেরালা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Corona, #covid 19, #Uttar Pradesh, #kerala

আরো দেখুন