কলকাতা বিভাগে ফিরে যান

২০২৩-এ কলকাতায় এই রেস্তোরাঁগুলি বছরের আবিষ্কার – গেছেন নাকি?

December 30, 2023 | 3 min read

ছবি সৌজন্যে: www.agpgarden.com

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাঙালিকে সবসময় চনমনে রাখতে পারে ভালো খাবার। আর কলকাতার অলিতে গলিতে প্রতিনিয়তই গড়ে উঠছে নতুন নতু রেস্তোরা বা ক্যাফে। এবছর সেরা কোনগুলি? দেখে নিন দৃষ্টিভঙ্গির পছন্দের ৭টি রেস্তোরা, যারা খাদ্যরসিকদের মনোবাঞ্ছা পূরণ করেছে।

১. সোরানো

আপনি কি ইতালীয় খাবারের স্বাদ নেওয়ার মেজাজে আছেন? যদি হ্যাঁ হয়, তাহলে, পার্ক স্ট্রিটের সোরানোতে যান এবং মনোরম ইতালীয় খাবারের ভোজে যান। খাবার এবং ককটেল উভয় বিকল্প সহ মেনুটি একটি চমত্কার টুইস্ট সহ বেশ উদ্ভাবনী। নেপোলিটান এবং রোমান পিজ্জার মধ্যে বেছে নেওয়া থেকে শুরু করে ইতালির মতোই ঐতিহ্যগতভাবে তৈরি পাস্তা পর্যন্ত, কলকাতার এই রেস্তোরাঁটি আপনাকে ইউরোপীয় দেশে তার চমত্কার খাবারের সাথে নিয়ে যায়।

কোথায়: হ্যারিংটন ম্যানশন, সিটিএ কনটেম্পোরারি ট্রেনিং একাডেমি, হো চি মিন সরণি, পার্ক স্ট্রিট, কলকাতা

কখন: দুপুর ১২টা – রাত ১১:৩০

মূল্য: দুই জনের জন্য ₹২,০০০ (প্রায়)

২. রোমানিয়া

কলকাতার ভবানীপুরে বসে এক টুকরো রোমানিয়ার অভিজ্ঞতা নিতে চান? শহরের সবচেয়ে সুন্দর এবং সবচেয়ে নান্দনিক রেস্তোরাঁগুলির মধ্যে একটি, রোমানিয়ার দিকে যান। এই চমৎকার ডাইনিং আউটলেটে একটি সূক্ষ্ম গ্যাস্ট্রোনমিক অভিজ্ঞতা উপভোগ করার জন্য প্রস্তুত হন। চমৎকার মেনুটি কন্টিনেন্টাল, ইতালীয় এবং মেক্সিকান খাবারের সমৃদ্ধ স্বাদে গভীরভাবে ডুব দেয়।

কোথায়: প্লাটিনাম মল, 31, এলগিন রোড, ভবানীপুর, কলকাতা

কখন: সকাল ৮টা – রাত ১২টা

মূল্য: দুই জনের জন্য ₹ ২,৫০০ (প্রায়)

৩. সোবা স্যাসি

ফ্লোরাল, পিঙ্ক এবং ইনস্টাগ্রামযোগ্য সবকিছু দ্বারা বেষ্টিত, কলকাতার সোবা স্যাসি শহরের সেরা ডাইনিং অভিজ্ঞতার একটি অফার করে। কলকাতার প্রাণকেন্দ্রে অবস্থিত এই রেস্তোরাঁর প্যান-এশিয়ান মেনু এবছর আমাদের পছন্দের একটি।

কোথায়: ৮, ১ম তলা, ফ্ল্যাট 13, হো-চি-মিন সরণি, কলকাতা

কখন: দুপুর ১২টা – রাত ১২টা

মূল্য: দুই জনের জন্য ₹২,৫০০ (প্রায়)

৪. ক্যাপেলা – অলটেয়ার

কলকাতার ক্যাপেলা-আল্টেয়ার হল কলকাতার আশ্চর্যজনক খাবারের দৃশ্যের একটি চমত্কার সংযোজন। চমত্কার মেনু এবং সেরা মাইক্রোব্রুয়ারির জন্য পরিচিত, রেস্তোরাঁটি সবচেয়ে দর্শনীয় দৃশ্যগুলি উপেক্ষা করার জন্য বিখ্যাত৷ এখানে কিছু আরামদায়ক সময় কাটানোর সেরা সময় হল সূর্যাস্তের সময়। পরিবেশ অসাধারণ!

কোথায়: অম্বুজা নেওটিয়া ইকো সেন্টার, ২০ তলা, EM-৪, স্ট্রীট নং ১৩, EM ব্লক, সেক্টর ৫, বিধাননগর, কলকাতা

কখন: দুপুর ১২টা – রাত ১২টা

মূল্য: দুই জনের জন্য ₹৩,০০০ (প্রায়)

৫. লাল বাড়ি

আপনি যদি কলকাতা থেকে থাকেন এবং ক্যাফে ঘুরে দেখতে পছন্দ করেন, আপনি নিশ্চয়ই কালীঘাটের দ্য রেড বাড়ির কথা নিশ্চয়ই শুনেছেন। মাত্র কয়েক সপ্তাহ আগে খোলা, ক্যাফেটি প্রতিটি ভোজনরসিক এবং নান্দনিক উত্সাহীদের হৃদয় জয় করেছে। প্রতিটি কোণে লুকানো হারিয়ে যাওয়া শতাব্দী-পুরাতন ভাইবগুলি সবচেয়ে বড় হাইলাইটগুলির মধ্যে একটি। নিখুঁত মেনু থেকে ওহ-অনেক-সুন্দর অভ্যন্তরীণ এবং সাজসজ্জা, আমরা বারবার এই জায়গাটি দেখতে পছন্দ করি।

কোথায়: ১৮, সদানন্দ রোড , কালীঘাট, কলকাতা

কখন: দুপুর ১টা – রাত ৯টা (মঙ্গলবার-শনিবার)

মূল্য: দুইজনের জন্য ₹৮০০ (প্রায়)

৬. মিস জিনকো

প্রায় এক বছর বয়সী মিস জিনকো তার দর্শকদের অত্যাশ্চর্য রন্ধনসম্পর্কীয় অভিজ্ঞতা প্রদান করে এবং এর কৃতিত্ব যায় দুর্দান্ত পরিবেশ, সূক্ষ্ম মেনুতে যা বিশেষভাবে এশিয়ান এবং কন্টিনেন্টাল খাবার এবং হস্তশিল্পে তৈরি ককটেল দিয়ে তৈরি। প্যানোরামিক দৃশ্য উপভোগ করার সময় ঠোঁট-স্মাকিং খাবারের স্বাদ নেওয়া এত সুন্দর অভিজ্ঞতা!

কোথায়: ৩য় তলা, সিটি মার্ট, ১৬৯ রাশবেহারী এভিন্যু, গড়িয়াহাট, কলকাতা ৭০০০২৯

কখন: দুপুর ১২টা – রাত ১১:৩০

মূল্য: দুইজনের জন্য ₹২,৩০০ (প্রায়)

৭. এপারে বাংলা

বাংলা খাবার পরিবেশন করার জায়গা যোগ না করে কীভাবে আমরা কলকাতার সেরা রেস্তোরাঁগুলির একটি তালিকা তৈরি করতে পারি? আমাদের এই বছরের পছন্দের তালিকায়, এপারে বাংলা অবশ্যই দেখার মতো একটি স্থান হয়ে উঠেছে। এই রেস্তোরাঁয় আঙুল চাটার সুস্বাদু খাবারের আধিক্যের মধ্যে রয়েছে কাতলা কালিয়া থেকে শুরু করে কালা ভুনা মংশো পর্যন্ত অনেক ক্লাসিক।

কোথায়: ৩৭, পরাশর রোড, লেক মার্কেট, কালীঘাট, কলকাতা

কখন: দুপুর ১২টা – রাত ১১

মূল্য: দুই জনের জন্য ₹১,০০০ (প্রায়)

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Restaurants

আরো দেখুন