কলকাতা বিভাগে ফিরে যান

বর্ষশেষে জমজমাট কলকাতা, ভিড়ে বড়দিন-কে টেক্কা ৩১ ডিসেম্বরের

January 1, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বছরের শেষ দিনে জমজমাট ইকো পার্ক, ভিক্টোরিয়া মেমোরিয়াল, নিক্কো পার্ক, সায়েন্স সিটি। আপাতত শীত খানিক ‘রেস্ট’ নিচ্ছে কিন্তু মরশুমটা তো বেড়ানোর। একে বছরের শেষদিন পাশাপাশি রবিবার, মানুষজন বেরিয়ে পড়েছিলেন ঘুরতে।

সায়েন্স সিটিতে ভিড়

দিনভর আড্ডা-পিকনিকের মুড ছিল শহরজুড়ে। ইকো পার্ক থেকে ভিক্টোরিয়া মেমোরিয়াল, নিক্কো পার্ক, সায়েন্স সিটি থেকে জাদুঘর, প্রতিটি জায়গায় ছিল উৎসবের আমেজ।

ইকো পার্কে ভিড়

ভিড়ের নিরিখে শীর্ষে আলিপুর চিড়িয়াখানা। টিকিট কাটার বহর দেখেই বোঝা গিয়েছিল, রেকর্ড হতে চলেছে। ভিড়ের নিরিখে শীর্ষে উঠে এসেছে চিড়িয়াখানা। বড়দিন হার মেনেছে বর্ষবরণের কাছে।

ভিক্টোরিয়া মেমোরিয়ালে ভিড়

শহরের সমস্ত দ্রষ্টব্য স্থানে ভিড় বেড়েছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে। রাত যত বেড়েছে, বর্ষবরণের উন্মাদনা, উচ্ছ্বাস তত বেড়েছে। শহরের আইনশৃঙ্খলার প্রশ্নে পুলিশ ছিল তৎপর। বিভিন্ন ঘটনায় মোট ২৯৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ৪৭.৪ লিটার মদ বাজেয়াপ্ত করা হয়েছে। ইকো পার্কের ভিড় সামাল দিতে আকাঙ্খার মোড় থেকে বিশ্ববাংলা গেটগামী রাস্তায় ‘রাইট টার্ন’ বন্ধ করা হয়েছিল। প্রতি সোমবার নিউটাউনের ইকো পার্ক বন্ধ থাকে। ২৫ ডিসেম্বরের মতো আজ, ১ জানুয়ারিও খোলা থাকবে ইকো পার্ক। রবিবার ইকোপার্কে ৫৭ হাজার ৩৯৫ জন দর্শক হাজির হয়েছিলেন। বড়দিনে এসেছিলেন ৫৭ হাজার ৬০৩ জন।

নিউটাউনের এয়ারক্রাফ্ট মিউজিয়ামে ভিড়

নিউটাউনের এয়ারক্রাফ্ট মিউজিয়ামে এসেছিলেন ২২০০ জন। হরিণালয় মিনি জু’তেও ভিড় ছিল, এদিন প্রায় ৫,৪৭৩ জন গিয়েছিলেন হরিণালয়তে। বছরের শেষ দিনে ভিক্টোরিয়া মেমোরিয়ালে গিয়েছেন ৩৭ হাজার ৮৩৩ জন। সায়েন্স সিটিতে ২৩ হাজার ২৮৩, নিক্কো পার্কে ৯ হাজার ৮০০, ইন্ডিয়ান মিউজিয়ামে ৮ হাজার ৮১২ এবং আলিপুর মিউজিয়ামে ৭ হাজার ৮০০ জন ঘুরতে গিয়েছিলেন।

চিড়িয়াখানায় ভিড়

চিড়িয়াখানায় ভিড় ছিল নজরকাড়া। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, বড়দিনে ৬৩ হাজার ৮২০ জন দশর্ক গিয়েছিলেন। ৩১ ডিসেম্বর নয়া রেকর্ড গড়েছে চিড়িয়াখানা। এদিন চিড়িয়াখানার ৭০ হাজার ১৭৭টি টিকিট বিক্রি হয়েছে বলে দাবি চিড়িয়াখানা কর্তৃপক্ষের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #new year celebration, #New Year, #Crowds, #Happy New Year 2024

আরো দেখুন