দেশ বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রীর বড়দিনের মধ্যাহ্নভোজ থেকে দূরে সরে বিবৃতি ৩২০০-র বেশি বিশিষ্ট খ্রিস্টান নাগরিকের

January 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড়দিনের মধ্যাহ্নভোজ থেকে দূরে থেকেছেন ৩,২০০ জনেরও বেশি বিশিষ্ট খ্রিস্টান নাগরিক। ডিসেম্বর ২৫-এ, বড়দিনের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্তৃক এই সম্প্রদায়ের প্রতিনিধিদের জন্য আয়োজিত মধ্যাহ্নভোজ না থাকার কারণ দেখিয়ে তাঁরা একটি বিবৃতিও জারি করেন। ভারতে খ্রিস্টান সম্প্রদায়ের ওপর ক্রমবর্ধমান আক্রমণের কথা এবং মণিপুরের পরিস্থিতি এই বিবৃতিতে তুলে ধরা হয়েছে৷ থেকে অপমান। বিবৃতিতে বলা হয়, খ্রিস্টান সম্প্রদায় দেশের স্বাধীনতা সংগ্রামের পাশাপাশি স্বাধীনতার পর থেকে জীবনের প্রতিটি ক্ষেত্রে বিশেষ করে শিক্ষা, চিকিৎসা, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রেখেছে।

ক্যাথলিক সম্প্রদায়ের সদস্যরা সম্প্রতি “Not in Our Name! Christmas Celebrations with PM is Not in Our Name” নামে একটি আন্দোলন শুরু করেন। এটি জেসুইট পুরোহিত ফাদার সেড্রিক প্রকাশ এবং ফাদার প্রকাশ লুইসদের দ্বারা শুরু করা হয়েছিল এবং এক সপ্তাহের মধ্যে ৩০০০টিরও বেশি স্বাক্ষর সংগ্রহ করা হয়েছিল।

সাম্প্রতিক অতীতে, বিশেষ করে ২০১৪ সাল থেকে, ভারতের খ্রিস্টান নাগরিকরা সারা দেশে শাসকদের কাছ থেকে ক্রমাগত আক্রমণ এবং অবমাননার শিকার হয়েছে, এই বিবৃতিতে বলা হয়েছে। সেখানে বলা হয়েছে, খ্রিস্টান এবং খ্রিস্টান স্কুল এবং প্রতিষ্ঠানগুলিকে আঘাত করা হয়েছে এবং হয়রানি করা হয়েছে, তাদের উপাসনালয়গুলি ধ্বংস করা হয়েছে, তাদের নাগরিক হিসাবে তাদের সাধারণ অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে এবং তারা অবমাননা ও পৈশাচিকতার শিকার হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বিজেপি-শাসিত রাজ্যে যে ধর্মান্তর বিরোধী আইন করা হয়েছে তা নিজের ধর্ম প্রচার, অনুশীলন এবং প্রচারের মৌলিক অধিকারের বিরুদ্ধে অস্ত্র হিসাবে ব্যবহৃত হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#PM Modi, #Manipur, #Lunch, #Christians, #anti-conversion laws, #BJP Governments

আরো দেখুন