দেশ বিভাগে ফিরে যান

সরকারি ‘লাইভ ক্যুইজে’ ২০ প্রশ্নের সঠিক উত্তরে মিলতে পারে ২৫ হাজার টাকা!

January 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আগামী ২৬ জানুয়ারি দেশের সাধারণতন্ত্র দিবস উপলক্ষ্যে একটি লাইভ ক্যুইজের উদ্যোগ নিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। মাত্র ৩০০ সেকেন্ড সময়ে উত্তর দিতে হবে ২০টি প্রশ্নের। সবচেয়ে কম সময় এবং সঠিক উত্তরের ভিত্তিতে, অংশগ্রহণকারীদের মধ্যে থেকে মোট ১০ জনকে দেওয়া হবে নগদ পুরস্কার। তাতে ৫ থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত জেতার সুযোগ রয়েছে।

দেশের যেকোনও রাজ্য এবং প্রান্ত থেকে, বাড়িতে বসেই এই লাইভ ক্যুইজে অংশ নিতে পারেন পড়ুয়া থেকে সাধারণ মানুষ। নগদ পুরস্কার না পেলেও অংশগ্রহণকারীদের সকলেই পাবেন ‘ই-সার্টিফিকেট’।

এই লাইভ ক্যুইজের নাম দেওয়া হয়েছে, ‘ক্যুইজ অন ভারত-দ্য মাদার অব ডেমোক্রেসি’। quiz.mygov.in ওয়েবসাইটে ঢুকলেই ওই ক্যুইজের সম্পূর্ণ পেজ বেরিয়ে আসবে। উত্তর দেওয়ার জন্য ‘লগ ইন টু প্লেজ ক্যুইজ’-এ ক্লিক করতে হবে। যাঁদের বয়স ১৪ বছর বা তার বেশি তাঁরা অংশ নিতে পারবেন। ইতিমধ্যেই, ৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে লাইভ। চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। একই মোবাইল নম্বর এবং ই-মেল আইডি থেকে একবারই অংশ নেওয়া যাবে। অর্থাৎ, একই প্রতিযোগী এই ক্যুইজে একাধিকবার অংশ নিতে পারবেন না। একবার দেওয়া উত্তরই চূড়ান্ত, সেটি প্রত্যাহার বা সংশোধনের সুযোগ নেই। যিনি অংশ নেবেন তাঁর নাম, ঠিকানা, ই-মেল আইডি প্রভৃতি কিছু তথ্যও দিতে হবে। ওয়েবসাইটের পেজেই মিলবে নিয়মাবলি।

প্রথম স্থানাধিকারীকে দেওয়া হবে নগদ ২৫ হাজার। ১৫ হাজার টাকা পাবেন দ্বিতীয় স্থানাধিকারী। তৃতীয় স্থানাধিকারীর প্রাপ্য হবে ১০ হাজার টাকা। এছাড়া, ৫ হাজার টাকা দেওয়া হবে আরও সাতজনের প্রত্যেককে। প্রতিরক্ষা মন্ত্রক থেকেই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। পুরস্কার মূল্য নিতে নির্বাচিত সফল প্রতিযোগীরা বৈধ নথিপত্র পেশ করলে পেয়ে যাবেন পুরস্কারের মূল্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Republic Day, #republic day 2024, #live quiz, #quiz on bharat the mother of democracy

আরো দেখুন