রাজ্য বিভাগে ফিরে যান

ঘণ্টায় ১২৫ কিমি বেগে লোকাল ট্রেন! জানেন বাংলার কোথায় ছুটবে এই রেল?

January 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ঘণ্টা প্রতি ১২৫ কিমি বেগে চলবে লোকাল ট্রেন। আধ ঘণ্টাতেই শেওড়াফুলি থেকে পৌঁছে যাওয়া যাবে তারকেশ্বরে। গতিবেগ বৃদ্ধি করে, সফরের সময় কমানোর উদ্যোগ শুরু হয়েছে। বুধবার পরীক্ষামূলকভাবে বেশি গতিতে ট্রেন চালিয়ে দেখল রেল। শেওড়াফুলি থেকে তারকেশ্বর হয়ে আরামবাগ যায় চার কামরার একটি ট্রেন দুপুরে। তারকেশ্বর এসে তারপর অতিরিক্ত গতিতে চলতে শুরু করে। জানা গিয়েছে, ২৭ মিনিটে ট্রেনটি তারকেশ্বর থেকে শেওড়াফুলিতে এসে পৌঁছয়। তারকেশ্বর লাইনে অতিরিক্ত গতিতে ট্রেন চলবে, এ খবরে ইতিমধ্যেই নিত্য যাত্রীরা উৎসাহীত। তারকেশ্বর স্টেশনে চার কামরার ট্রেনটি দেখতে রীতিমতো ভিড় জমেছিল।

শেওড়াফুলি থেকে তারকেশ্বর যেতে প্রায় ৫০মিনিট লাগে এখন। দ্রুতগতির ট্রেন চললে যাত্রাপথের সমত কমপক্ষে ২০মিনিট কমবে। পথের দূরত্ব প্রায় ৩৫কিমি। এখন ঘণ্টায় ৮০কিমি গতিবেগে ট্রেন চলে। ট্রায়ালে ঘণ্টায় ১২৫কিমি বেগের ট্রেন চালানো হয়েছে। গড় গতিবেগ ছিল ১১০কিমি প্রতি ঘণ্টা।

তবে কবে থেকে অতিরিক্ত গতির ট্রেন নিয়মিত চলবে, সে বিষয় জানা যায়নি। নিত্যযাত্রীদের অনেকেই বলছেন, রেলের বহু কিছু ঘোষণা করে। কিন্তু সবগুলো কার্যকর হয় না। পরিকল্পনা বাস্তবায়িত করতে বছরও লেগে যায়। রেল জানিয়েছে, ট্রায়াল রান সফল হয়েছে। কোথাও কোনও অসুবিধা হয়নি। শেওড়াফুলি জংশনের স্টেশন ম্যানেজারের বক্তব্য, ট্রায়াল রানের রিপোর্ট পর্যালোচনা করে সিদ্ধান্ত হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #train, #tarakeswar, #local trains

আরো দেখুন