দেশ বিভাগে ফিরে যান

প্রার্থীর আকাল? লোকসভা ভোটের ময়দানে রাজ্যসভার সাংসদদের নামাবে BJP?

January 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: লোকসভা ভোটে চারশো প্রার্থীর টার্গেট নিয়েছে বিজেপি কিন্তু যোগ্য প্রার্থী খুঁজে পাচ্ছে না গেরুয়া শিবির। শোনা যাচ্ছে, রাজ্যসভার সাংসদদের লোকসভা ভোট লড়তে পাঠাতে পারে বিজেপি। গেরুয়া শিবিরের অন্দরের খবর, সংসদের উচ্চকক্ষের কমপক্ষে কুড়িজন সদস্যকে ২০২৪ সালের লোকসভা ভোটে টিকিট দেওয়ার কথা ভাবছে বিজেপি।

একাধিক কেন্দ্রীয় মন্ত্রী, যাঁরা রাজ্যসভার সদস্য তাঁদের ভোটে লড়তে পাঠানো হতে পারে। গুঞ্জন চলছে, বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় থাকতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব, পীযূষ গোয়েল, অশ্বিনী বৈষ্ণব, ধর্মেন্দ্র প্রধান, হরদীপসিং পুরী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, মনসুখ মাণ্ডব্যের মতো একাধিক শীর্ষস্থানীয়রা। এমনকী কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চেন্নাই থেকে প্রার্থী করা হতে পারে বলে জল্পনা রয়েছে।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে ওড়িশার সম্বলপুর থেকে প্রার্থী করা হতে পারে বলে জল্পনা রয়েছে। শোনা যাচ্ছে, কেন্দ্রীয় নগরোন্নয়নমন্ত্রী হরদীপসিং পুরীকে বিজেপি অমৃতসর লোকসভা কেন্দ্রে প্রার্থী করতে পারে। রাজ্যসভার গেরুয়া সাংসদদের মধ্যে অরুণ সিং, সুধাংশু ত্রিবেদী, রাকেশ সিনহার নাম নিয়ে জোর চর্চা চলছে। গেরুয়া শিবিরের অন্দরের খবর, আগামী মাসের গোড়া থেকে বিজেপি ধীরে ধীরে লোকসভা নির্বাচনের প্রার্থী ঘোষণা করতে শুরু করবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajya Sabha, #bjp, #Lok Sabha Election 2024, #West Bengal

আরো দেখুন