রাজ্য বিভাগে ফিরে যান

‘ভূমিপুত্র’ কাউকে প্রার্থী করতে হবে, দাবি তুলে রায়গঞ্জে দণ্ডিযাত্রা করল বিজেপি’র বিক্ষুব্ধরা

February 2, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা নির্বাচনে পরিযায়ী প্রার্থী নয়৷ প্রার্থী করা হোক ভূমিপুত্রদের৷ এই দাবিতে দণ্ডিযাত্রা করল নাগরিক মঞ্চের পক্ষ। রায়গঞ্জ ঘড়ি মোড় থেকে বিদ্রোহী মোড় পর্যন্ত হল এই দণ্ডিযাত্রা হয়। দণ্ডিযাত্রা অংশয় নিয়েছিলেন বিজেপি-র প্রাক্তন জেলা সভাপতি তথা বহিষ্কৃত বিজেপি নেতা বিশ্বজিৎ লাহিড়ী, বিজেপি মহিলা মোর্চার নেত্রী বীণা ঝাঁ সহ নাগরিক মঞ্চের সদস্যেরা। লোকসভা নির্বাচনের মুখে নিজেদের অভ্যন্তরীণ কোন্দল প্রকাশ্যে আসায় বেশ অস্বস্থিতে গেরুয়া শিবির।

রেল মানচিত্রে রায়গঞ্জ বঞ্চিত। রায়গঞ্জ-দিল্লি, রায়গঞ্জ-দক্ষিণ ভারতের ট্রেন-সহ জেলাবাসীর একাধিক দাবি এখনও পূরণ হয়নি বলে দাবি বিজেপির বিরুদ্ধ গোষ্ঠীর। তাদের আরও দাবি, জেলার বাইরের লোকেরা এসে নির্বাচনী প্রতিশ্রুতি দেন এবং নির্বাচিত হওয়ার পর সব ভুলে যান। তাই আসন্ন লোকসভা নির্বাচনে ভূমিপুত্রদের প্রার্থী করতে হবে। এই দাবিতে বৃহস্পতিবার দুপুরে রায়গঞ্জ শহরের ঘড়ি মোড় থেকে ‘দণ্ডি যাত্রা’ হয়।

এই ঘটনায় বিজেপির বিজেপির রাজ্য কমিটির সদস্য শঙ্কর চক্রবর্তী বলেন, বিশ্বজিৎ লাহিড়ীকে ৮ জানুয়ারি সাময়িক বহিষ্কার করা হয় এবং আত্মপক্ষ সমর্থনের জন্য তাঁকে সাত দিন সময় দেওয়া হয়। তিনি সাত দিন পেরিয়ে গেলেও সেই জবাব দেননি। ফলে স্বাভাবিক ভাবেই তিনি এখন বহিষ্কৃত। যদিও জেলা বিজেপির প্রাক্তন সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর পাল্টা বক্তব্য, আমরা কেউই বহিষ্কৃত নই। দলের বর্তমান ক্ষমতাসীনদের দুর্ব্যবহার এবং হিটলারি আচরণের জন্য নব্বই শতাংশ কর্মকর্তা দু’বছর ধরে বসে গিয়েছেন। কার্যকর্তারা নেতৃত্বে ব্যবহারের প্রতিবাদ করলেই তাঁদের বসিয়ে দেওয়া হচ্ছে। তাঁদের কোনও কাজে ব্যবহার করা হচ্ছে না। এদিকে বিজেপির বর্তমান জেলা সভাপতি বাসুদেব সরকার বলেন, বিশ্বজিৎবাবুকে দল যে দায়িত্ব দিয়েছিল তিনি সেই দায়িত্ব পালন করেননি।

TwitterFacebookWhatsAppEmailShare

#raiganj, #BJP Bengal, #Dwandi jatra, #Rebel, #Rebel workers, #West Bengal

আরো দেখুন