রাজ্য বিভাগে ফিরে যান

কেন কেঁপে উঠেছিল মৌসুনি দ্বীপ, দীঘা ও বকখালি?

February 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছিল বাংলার সমুদ্র সৈকত, ১৬ জানুয়ারি মৌসুনি দ্বীপে এবং ২ ফেব্রুয়ারি দীঘা ও বকখালিতে বিস্ফোরণের মতো শব্দ শোনা গিয়েছিল। আতঙ্ক ছড়িয়ে পড়ে। পর্যটকরা ফিরে যান হোটেলে। নানান জল্পনা ছড়াতে আরম্ভ করে। এবার সেই শব্দের কারণের কিনারা করল বাংলার বহুল পরিচিত এক দৈনিক সংবাদপত্র।

প্রতিরক্ষা মন্ত্রক ওই সংবাদপত্রের সাংবাদিককে জানিয়েছে, সেনার রুটিন অনুশীলন চলছে। যুদ্ধবিমান থেকে সমুদ্রে মিসাইল নিক্ষেপ করার জেরে শব্দের সৃষ্টি হয়েছে। মন্ত্রকের বক্তব্য, আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। বিভিন্ন জায়গাতেই এভাবে অনুশীলন করা হয়।

১৬ জানুয়ারি মৌসুনি দ্বীপে সমুদ্রের দিক থেকে আওয়াজ শুনতে পান স্থানীয়রা। দুই ফেব্রুয়ারি, শুক্রবার দীঘা, কাঁথি-সহ বিস্তীর্ণ এলাকায় একই ধরনের আওয়াজ শোনা যায়। আম জনতা ভয় পেয়ে যায়। তবে প্রশাসন তরফে কিছু না জানানোয় নানান গল্প রটে যায়। তারপরই সংবাদকর্মীর তদন্তে উঠে এল তথ্য, কীভাবে আকাশ থেকে মাটিকে টার্গেটে আঘাত করা হয়, তারই অনুশীলন চলছিল। পরীক্ষামূলকভাবে মিসাইল নিক্ষেপ করা হয়েছে। তার শব্দ পেয়েছে সবাই। দেশের বিভিন্ন অঞ্চলে সমুদ্রে এমন অনুশীলন প্রায়শই হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Digha, #Blast sound

আরো দেখুন