কলকাতা বিভাগে ফিরে যান

South Point: কৃষ্ণর কীর্তি! গাড়ির চালককে শিক্ষক সাজিয়ে মোটা অঙ্কের বেতন হাতিয়েছেন দীর্ঘদিন ধরে

February 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এক-দু’কোটি নয় একেবারে ১০ কোটি টাকা আর্থিক তছরূপের অভিযোগ! কয়েকদিন আগেই এই অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সাউথ পয়েন্ট স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণ দামানি। এবার সামনে এল তাঁর নয় কীর্তি!

নতুন করে অভিযোগ উঠেছে, তাঁর গাড়ির চালককে ওই ‘হাই প্রোফাইল’ স্কুলের শিক্ষক সাজিয়ে প্রতি মাসে মোটা অঙ্কের বেতন হাতিয়ে নিয়েছেন তিনি। সোমবার ব্যাঙ্কশাল আদালতে এমনটাই দাবি করেন মুখ্য সরকারি কৌঁসুলি অভিজিৎ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘এখনও পর্যন্ত ধৃতের বিরুদ্ধে ২২ কোটি টাকা আর্থিক দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। আগামী দিনে পরিমাণটা আরও বাড়তে পারে। তাই তদন্তের স্বার্থে ধৃতকে ফের পুলিস হেফাজতে নেওয়া প্রয়োজন।’ দামানিকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত ফের পুলিস হেফাজতের নির্দেশ দেন।

কৃষ্ণ দামানিকে এদিন ব্যাঙ্কশাল কোর্টে হাজির করানো হলে তাঁর আইনজীবীরা বলেন, ‘আমাদের মক্কেলের বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। আর্থিক দুনীর্তির বিষয়টি অহেতুক বড় করে দেখানো হচ্ছে। তাই যে কোনও শর্তে তাঁকে জামিন দেওয়া হোক।’ ধৃত ব্যক্তি পুলিস হেফাজতে থাকার সময় মামলার কী কী অগ্রগতি ঘটেছে, তা জানাতে তদন্তকারী পুলিস অফিসার কেস ডায়েরি পেশ করেন আদালতে। সেই সঙ্গে জামিনের আবেদনেরও জোরালো বিরোধিতা করেন। তিনি বলেন, ‘স্কুলে যতজন শিক্ষক বাস্তবে রয়েছেন, কাগজকলমে তার থেকে অনেক বেশি দেখানো হয়েছে। সেখানে যেসব শিক্ষকের নাম রয়েছে, আদৌ তাঁদের অস্তিত্ব আছে কি না, পুলিস খতিয়ে দেখছে। ধৃতের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টও খতিয়ে দেখা হচ্ছে। এ পর্যন্ত দু’শোর বেশি ব্যাঙ্কনথি বাজেয়াপ্ত করেছে পুলিস।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Scam, #South Point School, #Krishna Damani, #trustee board

আরো দেখুন