দেশ বিভাগে ফিরে যান

Lok Sabha Election 2024: দুর্বল রাজ্যে প্রচারের ব্যাটন মোদীর হাতে?

February 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দোরগোড়ায় লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। জোর কদমে প্রস্তুতি আরম্ভ করেছে বিজেপি। এবার দুর্বল রাজ্যে প্রচারে নামবেন খোদ মোদী, এমনই ঠিক করেছে বিজেপি। জোন ভাগ ভাগ করে প্রচারের কৌশল সাজাচ্ছে বিজেপি। ৩৭০ আসন জয়ের কথা বললেও, বিজেপির অন্দরের খবর বেশ কিছু রাজ্যে আসন কমবে। কৌশল একটাই; ধস রুখতে দুর্বল রাজ্যে বেশি করে প্রচার করতে হবে মোদীকে। বাংলা, বিহার, ওড়িশা, কর্ণাটক, তেলেঙ্গানা, দিল্লি ইত্যাদি রাজ্যে, লোকসভা ভোটে আসন সংখ্যা কমে যেতেও পারে বলে মনে করছে বিজেপি। ফলে রাজ্যগুলিতে বেশি করে যাবেন মোদী (Narendra Modi)।

বিহারে নীতীশ কুমারের সঙ্গে ফের জোট হলেও, আসন সংখ্যা কমবে বলেই মত বিজেপির। কারণ, নীতীশকুমারের ব্যক্তিগত ভোটব্যাঙ্ক কমেছে। অন্যদিকে, কর্ণাটক ও তেলেঙ্গানায় কংগ্রেস আগের তুলনায় বেশি আসন পাবে। কংগ্রেস ও আম আদমি পার্টির জোট হওয়ায়, দিল্লির অঙ্ক বিজেপির (BJP) জন্য কঠিন হয়ে গিয়েছে। এই ধরণের রাজ্যগুলিতে এবার মোদীকে দিয়ে সবথেকে বেশি প্রচার করানো হবে।

মার্চ থেকেই শুরু হবে মোদীর ডিজিট্যাল ও অডিও ভিস্যুয়াল প্রচার। কেবল মঞ্চ থেকে সভা-সমাবেশ নয়, সাধারণ মানুষের সঙ্গে আলাপচারিতার ব্যবস্থাও করছে বিজেপি। ভিডিও কনফারেন্স করা হবে। আন্তর্জাতিক ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার সঙ্গে চুক্তি হয়েছে। ক্ষমতায় ফিরতে মরিয়া বিজেপি সর্বস্ব শক্তি দিয়েই ঝাঁপাচ্ছে চব্বিশের লড়াইয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #bjp, #campaign, #Lok Sabha Election 2024

আরো দেখুন