দেশ বিভাগে ফিরে যান

মোদী সরকারকে শাস্তি দিতে চান কৃষকরা

March 16, 2024 | < 1 min read

মোদী সরকারকে শাস্তি দিতে চান কৃষকরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নরেন্দ্র মোদী সরকার দফায় দফায় প্রতিশ্রুতি ভঙ্গ করেছে। তার বিরুদ্ধে বৃহস্পতিবার দিল্লির রামলীলা ময়দানে কিষাণ মজদুর মহাপঞ্চায়েতে হাজার হাজার কৃষক এবং শ্রমিক জমায়েত হয়েছেন। হুঙ্কার দিয়ে বিক্ষোভকারীরা বলেছেন, হয় বিজেপি কৃষক স্বার্থে পদক্ষেপ নিক, নাহলে শাস্তি পাওয়ার জন্য প্রস্তুত থাকুক। পাশাপাশি, ২৪ মার্চ ‘গণতন্ত্র বাঁচাও’ দিবস পালনের ডাকও দেওয়া হয়েছে এদিন।

লোকসভা নির্বাচনের প্রাক্কালে কেন্দ্রের মোদী সরকারের (Modi Govt) উদ্দেশে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে আন্দোলনকারী কৃষকরা এদিন জানিয়ে দিয়েছে, বিজেপিকে হারানোর ডাক দিয়ে দেশব্যাপী মোদি বিরোধী প্রচার কর্মসূচি শুরু করা হবে। প্রত্যেক জেলায় সবক’টি বাড়িতে গিয়ে কেন্দ্রের মোদি সরকারের মুখোশ খুলে ফেলা হবে। কৃষক-বিরোধী স্বরূপ প্রকাশ করা হবে। একইসঙ্গে সর্বভারতীয় কৃষক নেতারা বৃহস্পতিবার অভিযোগ করেছেন যে, রামলীলা ময়দানের সমাবেশে যোগ দেওয়ার ক্ষেত্রে একের পর এক বাধার সৃষ্টি করেছে দিল্লি পুলিস।

বিভিন্ন সীমানা এলাকা দিয়ে কৃষকরা (Farmers) যখন দিল্লি অভিমুখে আসছে, তখন তাদের পথ আটকানো হয়েছে। দিল্লি-হরিয়ানার সিংঘু, তিক্রি সীমানায় এধরনের পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এমনকী, এদিনই এব্যাপারে দিল্লির পুলিসকর্তাদের চিঠিও পাঠিয়েছেন সর্বভারতীয় কৃষক নেতারা। যদিও সংযুক্ত কিষান মোর্চার এই অভিযোগ উড়িয়ে দিয়েছে দিল্লি পুলিস। তাদের তরফে জানানো হয়েছে, কোথাও কোনও বাধার সৃষ্টি করা হয়নি। উল্টে সমাবেশস্থলে পৌঁছনোর জন্য পর্যাপ্ত যানবাহনের ব্যবস্থা করা হয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Farmers Protest, #modi govt, #Farmers Protest India

আরো দেখুন