রাজ্য বিভাগে ফিরে যান

কেন্দ্রের বঞ্চনা নিয়ে ফের BJP-কে জনসমক্ষে বিতর্কে অংশ নেওয়ার চ্যালেঞ্চ জানাল TMC

March 17, 2024 | < 1 min read

কেন্দ্রের বঞ্চনা নিয়ে ফের BJP-কে জনসমক্ষে বিতর্কে অংশ নেওয়ার চ্যালেঞ্চ জানাল TMC

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ১০০ দিনের কাজ এবং আবাস যোজনায় কেন্দ্রের বঞ্চনা নিয়ে ফের বিজেপিকে জনসমক্ষে বিতর্কে বসার জন্য আহ্বান জানাল তৃণমূল কংগ্রেস (TMC)।

গত বৃহস্পতিবার ময়নাগুড়িতে প্রচারে যাওয়ার আগে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এক্স (সাবেক টুইটার) পোস্টে লিখেছিলেন ‘‘মিথ্যাচার করার জন্য কেন্দ্রের বিজেপি সরকার জনগণের টাকা নষ্ট করছে। আমি বিজেপি নেতৃত্বকে আমার সঙ্গে মুখোমুখি তর্কে বসার চ্যালেঞ্জ জানাচ্ছি। ২০২১ সালে রাজ্যের বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর থেকে আবাস যোজনা এবং ১০০ দিনের কাজের মতো প্রকল্পগুলিতে ১ পয়সাও বরাদ্দ করেনি কেন্দ্র। আমি যে ভুল তা প্রমাণ করার জন্য বিজেপিকে শ্বেতপত্র প্রকাশ করার চ্যালেঞ্জ জানাচ্ছি।’’ কিন্তু শেষ পর্যন্ত ময়নাগুড়ির সভায় বিজেপি’র পক্ষ থেকে কাউকে দেখা যায়নি।

আবার সেই একই চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া হল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। সোমবার বালুরঘাটে নির্বাচনী প্রচারে যাচ্ছেন অভিষেক। রবিবার তৃণমূল কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলনে ব্রাত্য বসু, চন্দ্রিমা ভট্টাচার্যরা কেন্দ্রের বঞ্চনার অভিযোগ তুলে বিজেপি নেতাদের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিতর্কে বসার আহ্বান জানিয়েছেন। তাঁরা বলেন, বিজেপি’র রাজ্য সভাপতি এবং বালুরঘাটের বিজেপির বিদায়ী সাংসদ সুকান্ত মজুমদার বা বিজেপি’র শীর্ষ নেতৃত্বের কেউ অভিষেকে বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জনসমক্ষে বিতর্কে বসুন। বিজেপি (BJP) নেতারা বালুরঘাটেন যে স্থানে বলবেন সেই স্থানেই অভিষেক বিতর্কে অংশ নিতে রাজি।

এখন দেখার সুকান্ত মজুমদাররা তৃণমূল কংগ্রেসের চ্যালেঞ্জ গ্রহণ করেন কিনা। যদিও বিজেপি সূত্রে খবর সুকান্ত মজুমদার, সুভেন্দু অধিকারীরা সোমবার দিল্লি থাকছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Lok Sabha Election 2024, #modi govt, #Centre's deprivation, #abhishek banerjee

আরো দেখুন