রাজ্য বিভাগে ফিরে যান

অজয় সামিল হতেই শক্তি বাড়ল INDIA জোটের! পাহাড়ের সমীকরণ কি বদলাবে?

March 29, 2024 | < 1 min read

হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড, (বাম দিকে)

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড যোগ দিলেন ইন্ডিয়া (INDIA)  জোটে, ফলে শক্তি বাড়ল বিরোধী জোটের। লোকসভা ভোটের মুখে তা অক্সিজেন জোগাবে বলেই মনে করা হচ্ছে। পাহাড়ের রাজনীতিতে অন্যতম গুরুত্বপূর্ণ অজয়ের পার্টি। ইন্ডিয়া জোটের সঙ্গে আনুষ্ঠানিকভাবে সামিল হল পাহাড়ের হামরো পার্টি। হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড (Ajoy Edwards) বৃহস্পতিবার দিল্লিতে গিয়ে কংগ্রেসের (Congress) সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক করে ইন্ডিয়া জোটের সঙ্গে যুক্ত হওয়ার কথা ঘোষণা করেন। ২০০৯ সাল থেকে গত ১৫ বছর ধরে পাহাড়কে কার্যত গড় বানিয়ে ফেলেছে বিজেপি। রাজনৈতিক মহলের মতে, হামরো পার্টি বিরোধীদের ইন্ডিয়া জোটের সঙ্গে হাত মেলানোয় এবার পাহাড়ের অঙ্ক বদলে যেতে পারে।

অজয় এডওয়ার্ড সাংবাদিক বৈঠকে বলেন, ১৫ বছর ধরে তাঁরা অপেক্ষা করেছেন। বিজেপি তিনবার ব্যাপক জনমত নিয়ে দার্জিলিং লোকসভা কেন্দ্র জিতেছে। ১৫ বছর কম সময় নয়, কিন্তু গত ১৫ বছরে বিজেপিকে সমর্থন করে, দার্জিলিং কিছুই পাইনি। ১৫ বছরে কিছু হল না, আগামী পাঁচ বছরে আর কী হবে! সেই কারণে হামরো পার্টি কংগ্রেস ও সামগ্রিকভাবে ইন্ডিয়া জোটকে সমর্থন করবে।

দার্জিলিং লোকসভা আসনে বিদায়ী সাংসদ রাজু বিস্তাকেই ফের একবার প্রার্থী করল বিজেপি নেতৃত্ব। রাজু বিস্তার দলের অন্দরেই তাঁকে ঘিরে বিরোধ বাড়ছে, খোদ বিজেপি (BJP) বিধায়ক নির্দল হয়ে দাঁড়ানোর ঘোষণা করেছেন। এই আবহে, লোকসভা ভোটের মুখে হামরো পার্টি ইন্ডিয়া জোটে সামিল হওয়ায় পাহাড়ের সমীকরণ কি বদলাবে? রাজনৈতিক মহল উত্তরের অপেক্ষায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #Lok Sabha Election 2024, #hamro party, #ajoy edwards, #India Bloc

আরো দেখুন