রাজ্য বিভাগে ফিরে যান

উত্তরবঙ্গে মোদীর সভার মাঠ ভরাতে অসমের উপর ভরসা করতে হচ্ছে বিজেপিকে

April 6, 2024 | < 1 min read

উত্তরবঙ্গে মোদীর সভার মাঠ ভরাতে অসমের উপর ভরসা করতে হচ্ছে বিজেপিকে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উত্তরবঙ্গে একের পর এক জনসভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কে কাকে টেক্কা দেবে, তা নিয়ে শুরু হয়েছে শাসক-বিরোধীর জোর লড়াই। আগামী ৭ এপ্রিল ধূপগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনসভা করবেন। প্রধানমন্ত্রীর জনসভাকে পাখির চোখ করেছে বিজেপি।

ধূপগুড়ি এক সময় বিজেপির শক্ত ঘাঁটি ছিল। উপনির্বাচনের পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনে ধূপগুড়িতে বিজেপির রাজনৈতিক মাটি আলগা হয়েছে। পায়ের তলার মাটিকে শক্তিশালী করার জন্য বিজেপি (BJP) এখন মরিয়া। গেরুয়া শিবিরের ধারণা, অনেক দেরিতে প্রার্থী ঘোষণা হওয়ায় নীচুতলাতে প্রচারের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অসুবিধার মুখে পড়তে হচ্ছে। তাই এখন জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা বিজেপি তার ৩২টি মণ্ডলকে নির্দেশ দিয়েছে ধূপগুড়ির জনসভাতে ব্যাপক জনসমাগম করতে হবে। ইতিমধ্যেই জলপাইগুড়ি জেলা নেতৃত্ব বেসরকারি পরিবহণ সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করে বাস, ট্রাক এবং ম্যাক্সিক্যাব ভাড়া করা হয়েছে।

বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামী বলেন, ‘ধূপগুড়ি জনসভার জন্য ১৫ হাজার গাড়ি ভাড়া করা হচ্ছে। শুধুমাত্র জলপাইগুড়ি জেলা নয়। প্রতিবেশী অসম রাজ্য থেকে বিজেপির কর্মীরা যেমন ধূপগুড়িতে আসবেন তেমনি দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া, নকশালবাড়ি এবং শিলিগুড়ি থেকেও বিজেপি সমর্থকরা জনসভাতে যোগ দেবেন।’ রাজনৈতিক পর্যবেক্ষক মহলের মতে, জনসভাতে শুধুমাত্র জলপাইগুড়ি জেলার কর্মী-সমর্থকদের দিয়ে মাঠ ভরানো যাবে না বলে বিজেপি হাত বাড়িয়েছে অসম এবং দার্জিলিং জেলায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Loksabha Election 2024, #West Bengal, #North Bengal, #Narendra Modi

আরো দেখুন