রাজ্য বিভাগে ফিরে যান

সোশ্যাল মিডিয়ার প্রচার বাম, বিজেপি প্রার্থীদের তুলনায় এগিয়ে সায়নী

April 6, 2024 | < 1 min read

সোশ্যাল মিডিয়ার প্রচার বাম, বিজেপি প্রার্থীদের তুলনায় এগিয়ে সায়নী

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ২০২১ সালের ফেব্রুয়ারি মাস। হুগলি জেলায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি সভায় হঠাৎ দেখা যায় তাঁকে। তথাকথিত ঘোষিত বামপন্থী হয়েও তৃণমূলের পতাকা হাতে দেখে চলচ্চিত্র জগতে তাঁর অনেক সতীর্থরা অনেকটাই অবাক হয়ে যান। সেই শুরু! ‘ঠোঁটকাটা’ সায়নীর ঘাস ফুলে উত্থান আর আটকানো যায়নি। প্রথমে বিধানসভা, এরপর লোকসভায় ফের তাঁর উপর হাইভোল্টেজ আসন ‘যাদবপুর’ জিতে আসার দায়িত্ব দিয়েছে তৃণমূল।

এখন প্রত্যেক প্রার্থীরই একটি করে সোশ্যাল মিডিয়া টিম রয়েছে। দলের ঠিক করে দেওয়া প্রচারসূচি অনুযায়ী প্রস্তুতি নিয়ে সোশ্যাল মিডিয়া টিমের কর্মীরা পৌঁছে যাচ্ছেন সেখানে। কর্মসূচি শুরু হলেই সরাসরি ‘লাইভ’ শুরু হচ্ছে ফেসবুকে। মুঠোফোনে চোখ রেখেই দূরের সমর্থকরা প্রচার কর্মসূচিতে নজর রাখতে পারছেন। বাম প্রার্থী সৃজন ভিডিওর পাশাপাশি বেশি ভরসা করছেন ছবিতেও। তাঁর ফেসবুক পেজে প্রচারের টুকরো টুকরো ছবির কোলাজ স্থান পাচ্ছে। রাজনীতি সংক্রান্ত খবর ও সাক্ষাৎকারও পোস্ট করা হয়েছে। সাধারণ মানুষ সেসব দেখছেন ঠিকই, কিন্তু বাকিদের তুলনায় অনেকটাই কম।

তৃণমূল, বাম, বিজেপি—তিন প্রার্থীর ফেসবুক পেজ বলছে, এক্ষেত্রে তৃণমূলের সায়নী ঘোষ তাঁর প্রতিদ্বন্দ্বীদের অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন। এখনও পর্যন্ত তাঁর প্রচারের ভিডিওগুলি সর্বাধিক ‘ভিউ’ পেয়েছে। বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায় এবং সিপিএমের সৃজন ভট্টাচার্য অনেকটাই পিছিয়ে রয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#campaign, #Sayani Ghosh, #Jadavpur, #Social Media, #tmc

আরো দেখুন