রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: দক্ষিণবঙ্গ নিয়ে এবার ‘ভয়ঙ্কর’ আপডেট দিল আবহাওয়া দপ্তর 

April 21, 2024 | < 1 min read

রোজই এক-দু’ডিগ্রি করে চড়ছে  তাপমাত্রার পারদ।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গরম কমার নামই নেই। উলটে রোজই এক-দু’ডিগ্রি করে চড়ছে  তাপমাত্রার পারদ। উত্তরবঙ্গের তুলনায় দক্ষিণবঙ্গের জেলাগুলির অবস্থা আরও খারাপ। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ছুটছে  ‘লু’।  ছুটির দিন আজ রবিবারেও সেই তীব্র গরম থেকে নিষ্কৃতি মিলবে না। এই মর্মে দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের লাল সতর্কতা জারি করেছে আলিপুর হাওয়া অফিস।  

মৌসম ভবন সূত্রে খবর, রবিবার কলকাতার তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। শুধু কলকাতা নয়, গোটা দক্ষিণবঙ্গেই তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এ ছাড়া পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম এবং পশ্চিম বর্ধমানেও তীব্র তাপপ্রবাহ হতে পারে। দক্ষিণবঙ্গে সর্বোচ্চ তাপমাত্রা ৪৫ ডিগ্রিও ছাড়িয়ে যেতে পারে।

তবে এই তাপপ্রবাহের মাঝে আগামী সোমবার থেকে কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। দুই দিনাজপুর এবং মালদহে বৃষ্টির সম্ভাবনা নেই।  

TwitterFacebookWhatsAppEmailShare

#heat wave, #West Bengal, #Weather Update

আরো দেখুন