রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: ফের বাড়বে গরম! কেমন থাকবে বঙ্গের আবহাওয়া?

April 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মাত্রাতিরিক্ত গরমে প্রাণ ওষ্ঠাগত বঙ্গবাসীর। বুধবার থেকে ফের বাড়বে গরম। মৌসম ভবন জানিয়েছে বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার দার্জিলিং ও কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। উত্তরের বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। বাড়তে পারে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

বৃহস্পতিবার চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া– এই চার জেলায়। চরম তাপপ্রবাহের হলুদ সতর্কবার্তা দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, হুগলি, বীরভূম, ঝাড়গ্রাম জেলায়। শুক্রবার ও শনিবার চরমে উঠবে আবহাওয়া।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে হাওয়া অফিস। পশ্চিমের জেলাতেও লু বইবার পরিস্থিতি! দক্ষিণবঙ্গে তাপমাত্রা ২/৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা। চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া এই চার জেলায়। চরম তাপপ্রবাহের হলুদ সতর্কবার্তা দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অঞ্চলে।

আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায়  সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৪০ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Weather Update, #kolkata temperature, #heat waves

আরো দেখুন